কুড়িগ্রামে মাদরাসা ছাত্রদের নিয়ে ফল উৎসব

কুড়িগ্রামের সীমান্তবর্তী ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের একটি মাদরাসায় ছাত্রদের নিয়ে মৌসুমি ফল উৎসব করা হয়েছে। এ ফল উৎসবের আয়োজন করে কুড়িগ্রামের মন রঙের পাঠশালা নামের একটি সামাজিক সংগঠন।

সংগঠনটি মুলত কাজ করে সীমান্তবর্তী ও চরাঞ্চলের শিশু ও কিশোর-কিশোরীদের নিয়ে। রবিবার (০৯ জুলাই) সন্ধ্যা উপজেলার কাশিপুর ইউনিয়নের মারকাজুল কোরআন আল ইসলামিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং এ আয়োজন করা হয়।

জানা গেছে, প্রতিবছরের মতো এ বছরেও বাচ্চাদের সাথে মৌসুমী ফল উৎসব করে মন রঙের পাঠশালা। ফল উৎসবে ওই মাদ্রাসার প্রায় তিন শতাধিক শিশু ও শিক্ষকরা অংশ গ্রহণ করে। ফল উৎসবে ছিল আম, কাঁঠাল, লটকন ও আনারস।

মারকাজুল কোরআন আল ইসলামিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং-এর ছাত্র মো. আরিফ বলেন, আমাদের মাদরাসায় মাগরিবের নামাজের পর ফল উৎসব হয়েছে। মন ভরে আম, কাঁঠাল, লটকন ও আনারস খাইছি। খুব ভালো লাগছে আয়োজনটি।

মন রঙের পাঠশালার প্রতিষ্ঠাতা অন্তু চৌধুরী বলেন, ‘মন রঙের পাঠশালা’ কাজ করে সীমান্তবর্তী ও চরাঞ্চলের শিশু ও কিশোর-কিশোরীদের মেধা বিকাশ, শিশু সুরক্ষা, আইনের সংস্পর্শে আসা শিশু-কিশোরদের পুনর্বাসন নিয়ে। তারই অংশ হিসাবে আমরা প্রতিবছর আয়োজন করে আসছি মৌসুমি ফল উৎসব। ‘মন রঙের পাঠশালা’ ৬ হাজারের বেশি শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে।

এ জাতীয় আরো সংবাদ

২২ জনের লাশ হস্তান্তর, অন্যদের ডিএনএ পরীক্ষা শুরু

নূর নিউজ

বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে বেদম পিটুনি

নূর নিউজ

বৃষ্টি নিয়ে এবার আবহাওয়া অফিসের নতুন বার্তা

নূর নিউজ