জালেম শাসকগোষ্ঠী থেকে স্বাধীনতা অর্জনে উলামায়ে কেরামের সবচেয়ে বেশি অবদান রয়েছে: হেফাজত মহাসচিব

আজ (১৪ সেপ্টেম্বর) শনিবার, দুপুর দুইটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ২০১৩ সালে শাপলা চত্বরে গণহত্যা ও ২০২১ সালে হেফাজতের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা-নির্যাতন ও গণগ্রেফতার, ২০০৯ সালে পিলখানা হত্যাকান্ড, ২০২৪ এ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর বর্বরোচিত হত্যাকান্ডের বিচার এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি রক্ষার দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর রংপুর বিভাগীয় গণ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে নায়েবে আমীর মাওলানা ইউনুস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, জালেম শাসকগোষ্ঠী থেকে স্বাধীনতা অর্জনে উলামায়ে কেরামের সবচেয়ে বেশি অবদান রয়েছে। আগামীতে এই জমিনে কোনো জালিমকে ছাত্র জনতা বরদাশত করবে না। আল্লাহ, আল্লাহর রাসূল (সা.). কুরআন-হাদীস ও ইসলামি ধর্মীয় মূল্যবোধের ওপর আঘাতকারী নাস্তিক, মুরতাদ ও নবীর দুশমনদের হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে। সংবিধান সংশোধন করে ‘সর্ব শক্তিমান আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস‘ প্রতিস্থাপন করতে হবে। আগামী শিক্ষাবর্ষ শুরুর আগেই জাতীয় শিক্ষা কারিকুলাম থেকে ইসলামের সাথে সাংঘর্ষিক সকল বিষয় বাদ দিয়ে নতুন পাঠ্যপুস্তক তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, ২০১৩ সাল থেকে অধ্যাবদি হেফাজতের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। এ সময় তিনি শহীদ আবু সাঈদসহ ২০১৩ সালে শাপলা চত্বরে, ২০২১ সালে মোদী বিরোধী আন্দোলনে এবং ২০২৪ সালে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দলোনে শাহাদাত বরণকারিদের স্বরণে “জামিয়া শহীদ আবু সাঈদ” নামকরণ করে একটি মাদরাসা প্রতিষ্ঠার ঘোষনা দেন। এই মাদরাসাটি শহীদ আবু সাঈদ এর কবরের পাশে প্রতিষ্ঠা করা হবে।

এর আগে মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এর নেতৃত্বে হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল শহীদ আবু সাঈদ এর কবর জিয়ারত করেন এবং পরিবারের সাথে সাক্ষাৎ করে গভীর সমবেদনা জানান। এ সময় হেফাজতের পক্ষ থেকে শহীদ আবু সাঈদ এর পরিবারকে নগদ আর্থিক হাদিয়া প্রদান করা হয়।

গণ-সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মাঝে আরো বক্তব্য রাখেন নায়েবে আমীর মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মুফতী মুনির হুসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক মুফতী বশিরুল্লাহ, সহকারী অর্থ সম্পাদক মুফতী কামাল উদ্দীন, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা রেজাউল করিম, দপ্তর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ প্রমুখ।

এর পূর্বে দুপুর ১২ টায় রংপুর জুম্মাপাড়া মাদরাসা মিলনায়তনে রংপুর, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম লালমনিরহাট জেলার কমিটি ঘোষণা করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের ক্ষমতা কারো নেই : জি এম কাদের

আনসারুল হক

সেপ্টেম্বর জুড়েই রাজনীতি উত্তাপ ছড়াবে

নূর নিউজ

সম্বলহীনদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

নূর নিউজ