দূতাবাসের প্রচেষ্টায় দেশে ফিরেছেন সৌদি প্রবাসী গৃহকর্মী শিল্পী আক্তার

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টায় দেশে ফিরেছেন সৌদি আরবে কর্মরত গৃহকর্মী শিল্পী আক্তার। দেশে বাবা মায়ের কাছে ফিরতে পেরে দূতাবাসের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন শিল্পী আক্তার। শিল্পী আক্তারের পিতা মাতা তাঁদের কন্যাকে ফিরে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ও দূতাবাসকে ধন্যবাদ জানান। গত ১৪ আগস্ট ঢাকা পৌঁছেছেন সৌদি প্রবাসী শিল্পী আক্তার।

হবিগঞ্জের চুনারুঘাট এলাকার সৌদি প্রবাসী শিল্পী আক্তার সম্প্রতি দেশে ফেরার আকুতি জানিয়ে তাঁর পিতা মাতার কাছে টেলিফোনে আকুল আবেদন জানান। যা গত ৮ আগস্ট, ২০২২ তারিখে দৈনিক যুগান্তরসহ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়েছে। বিষয়টি দূতাবাসের নজরে এলে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) তাৎক্ষনিকভাবে দূতাবাসের শ্রম কল্যাণ উইংকে গৃহকর্মী শিল্পী আক্তারকে তাঁর পাওনা আদায় করে জরুরী ভিত্তিতে দেশে প্রেরণের নির্দেশনা প্রদান করেন।

এ প্রেক্ষিতে দূতাবাসের শ্রম কল্যাণ উইং সৌদি আরবে কর্মরত বাংলাদেশী গৃহকর্মী শিল্পী আক্তারের কর্মস্থলের ঠিকানা ও পাসপোর্ট নম্বর সংশ্লিষ্ট বাংলাদেশী রিক্রটিং এজেন্সি “ফোর সাইট ইন্টারন্যাশনাল’ এর সাথে যোগাযোগ করে সংগ্রহ করে।

দূতাবাসের আইন সহকারী সৌদি শ্রম মন্ত্রণালয়ের ‘সমর্থন ও সহায়তা বিভাগ’ এবং সৌদি আরবের আল-কাসিম অঞ্চলের সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষের সহায়তায় ঘটনাস্থল পরিদর্শন করে গৃহকর্মী শিল্পী আক্তারের নিয়োগকর্তার সাথে যোগাযোগের মাধ্যমে তাঁর পাওনা পরিশোধের বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়া সৌদি শ্রম আইন অনুযায়ী নিয়োগকর্তার খরচে তাকে বাংলাদেশে প্রেরণের ব্যবস্থাও গ্রহণ করা হয়।

এ প্রেক্ষিতে গত ১৪ আগস্ট দেশে পৌঁছেছেন শিল্পী আক্তার।

এ জাতীয় আরো সংবাদ

হোয়াইট হাউজের সামনে সুরক্ষার দাবিতে সংখ্যালঘুদের ৩২টি সংগঠনের বিক্ষোভ

নূর নিউজ

কাতারে ‘ট্রেডমার্ক বাইক জোন’-এর শুভ উদ্বোধন

নূর নিউজ

অভিবাসন নিয়ে যুগান্তকারী সিদ্ধান্ত বাইডেনের

আলাউদ্দিন