বিমানবন্দরে মুরগির পেটে পি’স্তল নিয়ে ধরা

যুক্তরাষ্ট্রে মুরগির পেটের ভেতর পিস্ত’ল বহন করার অভিযোগে এক বিমানযাত্রীকে গ্রে’ফতার করা হয়েছে। বুধবার দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফ্লোরিডা লওডারডেল-হলিউড বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ওই যাত্রীর লাগেজ থেকে চামড়া ছাড়ানো একটি মুরগির ভেতর থেকে অ’স্ত্রটি উদ্ধার করেন মার্কিন পরিবহণ নিরাপত্তা সংস্থা ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন (টিএসএ) কর্মীরা।

ভ্রমণকারীর ওই অ’স্ত্র, যেটি মুরগির ভেতরে গুজে রাখা এবং কাগজ দিয়ে মোড়ানো ছিল, সেটি বোর্ডিংয়ের আগেই শনাক্ত হয়।

টিএসএ কর্মকর্তারা ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে রসিকতা করে বলেছেন, পাচারের এই পুরো পরিকল্পনাটি ‘এমনকি আধা-সেদ্ধও ছিল না’।

যে যাত্রীর লাগেজে এই অস্ত্র পাওয়া গেছে, তাকে তির’স্কার করেছেন সংস্থার কর্মকর্তারা। তার নাম পরিচয় ও ছবি অবশ্য প্রকাশ করা হয়নি।

টিএসএর ইনস্টাগ্রাম পোস্টে বিমানবন্দরের একটি স্ক্রিনিং এলাকায় মুরগিটিকে কর্মকর্তাদের পরীক্ষা নিরীক্ষা করা এবং পরে মুরগিটির ভেতর থেকে পি’স্তল বের করার ছবি দেওয়া হয়েছে।

তবে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৭ সেপ্টেম্বর মুরগির ভেতর পি’স্তল ভরে পাচারের চেষ্টার সঙ্গে একজন আন্তর্জাতিক যাত্রী জড়িত ছিলেন। যে কারণে শুল্ক ও সীমান্ত সুরক্ষা কর্মকর্তারাও এ ঘটনায় সংশ্লিষ্ট হন।

ওই যাত্রীর নাম পরিচয় কিংবা তার বর্তমান অবস্থান সম্পর্কে কিছুই বলেননি তারা।

যুক্তরাষ্ট্রে বিমানে করে আগ্নেয়াস্ত্র বহন অপরাধ নয়, তবে সেক্ষেত্রে অস্ত্রটি অবশ্যই আনলোড অবস্থায়, তালাবদ্ধ এবং সবগুলো পাশ শক্ত এমন কনটেইনারে থাকতে হবে, বহন করতে হবে চেকড ব্যাগেজে করে।

এ জাতীয় আরো সংবাদ

হামাস প্রধানের সঙ্গে বৈঠকে বসবেন ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী

আনসারুল হক

আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় কাজ করতে চীন-পাকিস্তানের অঙ্গীকার

নূর নিউজ

ইউক্রেনকে শান্তির সমঝোতা করতে দিচ্ছে না পশ্চিমারা :‌ মস্কো

নূর নিউজ