সৌদি আরব যেনো তাবলিগের সিদ্ধান্তের উপর দ্বিতীয়বার দৃষ্টি দেয়

সৌদি আরবে তাবলিগের বিরুদ্ধে জুমার খুতবা দিতে প্রজ্ঞাপন জারীর নিন্দা জানিয়ে এক বিবৃতিতে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী বলেন, সৌদি আরব যেনো নিজেদের সিদ্ধান্তের উপর দ্বিতীয়বার দৃষ্টি দেয় ও তাবলিগের বিরুদ্ধে এমন অপবাদ থেকে বিরত থাকে।

তিনি আরও বলেন, হজরত মাওলানা মুহাম্মাদ ইলিয়াস রহ. দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন আল্লামা মাহমুদুল হাসান দেওবন্দী রহ. এর ছাত্র ছিলেন। যার প্রতিষ্ঠিতি এ তাবলিগ জামাত আকাবিরের ইখলাস ও চেষ্টা-প্রচেষ্টার কারণে অনেক উপকার বয়ে এনেছে৷ সারাবিশ্বের আহলে হক্বদের নিকট তাবলিগের কাজ মাকবুল খেদমত হিসেবে পরিগনিত হয়ে আসছে।

মাওলানা রাব্বানী আরো বলেন, ছোট-খাটো কিছু বিষয়ে মতানৈক্য থাকলেও তাবলিগ জামাত নিজের মিশনে কাজ করে যাচ্ছে। কম-বেশি পুরো বিশ্বেই এ কাজ চালু রয়েছে। দাওয়াতে তাবলীগ একটি ভ্রম্যমান ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান। এ জামাত আমাদের পূর্বসূরি বুজুর্গদের আমানত। এই দাওয়াতের মেহনতে অনেক সাধারণ মানুষ দ্বীনের সাথে জড়িয়ে আছে। এই আমানত গুলোর হিফাজত আমাদেরকেই করতে হবে।

এদতসত্বেও তাবলিগের পুরো মেহনতের উপর শিরক ও বিদআতের অপবাদ নিন্দনীয় ও বেমানান। তাই সৌদি আরব যেনো নিজেদের সিদ্ধান্তের ব্যাপারে পুনর্বিবেচনা করে।

এ জাতীয় আরো সংবাদ

কাতারে আল নূর কালচারাল সেন্টারের ব্যবস্থাপনায় দাওয়াহ মাহফিল অনুষ্ঠিত

নূর নিউজ

মক্কায় দুইদিন ব্যাপী আন্তর্জাতিক ইসলামি সম্মেলন আগামীকাল শুরু

নূর নিউজ

দিল্লিতে করোনার প্রকোপ, দারুল উলুম দেওবন্দে ফের বিধিনিষেধ জারি

নূর নিউজ