হাফেজ নুরুজ্জামানের ইন্তেকালে আল নূর কালচারাল সেন্টারের শোক

ইসলামিক ঘরানার লেখক ও এক্টিভিস্ট মাওলানা রুহুল আমিন সাদীর (সাইমুম সাদী) শশুর হাফেজ মোহাম্মদ নূরুজ্জামানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন আল নূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর ও শিক্ষা বিভাগীয় পরিচালক হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান ।

গণমাধ্যমে পাঠানো এক যৌথ শোকবার্তায় তারা বলেন, হাফেজ মোহাম্মদ নুরুজ্জামান ছিলেন অত্যন্ত মুখলিস একজন মানুষ। জ্ঞান সাধনায় নিজেকে নিমজ্জিত রেখেছিলেন সারাটা জীবন। তার মৃত্যুতে অপূরনীয় ক্ষতি হলো।

বিবৃতিতে তারা আরো বলেন, তিনি ছিলেন অসংখ্য হাফেজ গড়ার কারিগর। হাজার হাজার শিক্ষার্থী তার কাছ থেকে পবিত্র কোরআন মুখস্ত করে অন্যদের কোরআন শিক্ষা দিচ্ছেন। এছাড়া দীর্ঘদিন তিনি লেখালেখিও করেছেন। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। পাশাপাশি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

শনিবার (২৭ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের নিজ গ্রাম গোবিন্দপুরে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী রায়হানা আকতার, দুই ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী এবং আত্মীয়স্বজন রেখে গেছেন।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, মাওলানা রুহুল আমিন সাদীর শশুর হাফেজ মোহাম্মদ নূরুজ্জামান ২০২০ সাল থেকে শারীরিক অসুস্থতার কারণে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ধর্মঘর তাহফিজুল কোরআন মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন। শিক্ষকতা জীবনের প্রায় পুরো সময় তিনি দারুল উলুম হরষপুর হেফজ বিভাগের পরিচালকের দায়িত্ব পালন করেন।

এ জাতীয় আরো সংবাদ

মিশরের আল-আযহারে কৃতিত্বের সঙ্গে এমফিল সম্পন্ন করলেন বাংলাদেশী লুৎফুর রহমান

নূর নিউজ

ইউজিসি চেয়ারম্যানের পদত্যাগ

নূর নিউজ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ বৈঠক আজ

নূর নিউজ