অধিকার আদায়ের লড়াই ছিল বঙ্গবন্ধুর মূল আদর্শ: মিছবাহুর রহমান চৌধুরী

অধিকার আদায়ের লড়াই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল আদর্শ বলে মন্তব্য করেছেন ১৪ দলীয় জোটের নেতা ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী।

আজ (মঙ্গলবার) ৮ই আগস্ট ইসলামী যুব জোটের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে কিছু মানুষ জাতির পিতা হিসেবে মেনে নিতে পারছেন না। তারা বলার চেষ্টা করেন, মুসলিম বিশ্বের জাতির পিতা হজরত ইব্রাহিম, (আ.) বঙ্গবন্ধু নন। আমরা বলি, ইব্রাহিম (আ.) ছিলেন মুসলিম জাতির পিতা। আর বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির পিতা। তারা পবিত্র কোরআনের অপব্যখ্যা করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত।

অধিকার আদায়ের লড়াই ছিল বঙ্গবন্ধুর মূল আদর্শ উল্লেখ করে মিছবাহুর রহমান চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন মানুষের অধিকারের প্রশ্নে আপোষহীন। স্কুল জীবন থেকেই তিনি ছিলেন নির্যাতিত মানুষের আশ্রয়স্থল। স্কুল জীবনে প্রথম কারাবরণ করেন মানুষের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে। তাঁর আপোষহীনতার আদর্শ আমাদের পথ দেখায় ও প্রেরণা যোগায়।

এজাজ আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামী যুব জোটের সভাপতি সৈয়দ সাহিদ হোসেন জুয়েল। এছাড়া উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবু হানিফ, যুব বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন খোকন, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মোশাররফ হোসেন মাহমুদ, প্রচার সম্পাদক মাওলানা তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব আসাদুজ্জামানসহ প্রমূখ নেতৃবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ

করোনার কারণে সারাবিশ্বে দ্রব্যমূল্য বেড়েছে: প্রধানমন্ত্রী

নূর নিউজ

চট্টগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় হেফাজতের শোক

নূর নিউজ

দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে, এই বিজয় জনগণের: প্রধানমন্ত্রী

নূর নিউজ