অন্তর্বর্তীকালীন সরকারে আলোচনায় চট্টগ্রামের মাওলানা আ ফ ম খালিদ হোসেন

অন্তর্বর্তীকালীন সরকারে আলেম প্রতিনিধি থাকার আলোচনায় এগিয়ে আছেন ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন।

একাধিক সূত্র গণমাধ্যমকে এ সম্ভাবনার কথাটি জানিয়েছে।

সূত্রটি জানায়, আলেম সমাজের প্রতিনিধি হিসাবে ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেনের নাম ইতোমধ্যে তালিকাবদ্ধ হয়েছে।

নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে দেশের অন্তর্বর্তী সরকার আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে শপথ নেবেন বলে আশা করা হচ্ছে।

এছাড়া আরও যারা অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসাবে শপথ নেবেন বলে আশা করা হচ্ছে তারা হলেন, সালেহ উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল, আদিলুর রহমান খান, ওয়াহিদ উদ্দিন মাহমুদ, হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রেজওয়ানা হাসান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, জেনারেল মাহফুজ, গৌতম দেওয়ান (ক্ষুদ্র নৃগোষ্ঠী), ব্যারিস্টার সারা হোসেন, ধীরাজ মালাকার (মুক্তিযোদ্ধা+সংখ্যালঘু), ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন (আলেম সমাজের প্রতিনিধি)।

 

উল্লেখ্য, ড. আ ফ ম খালিদ হোসেন-এর পুরো নাম হচ্ছে আবুল ফয়েজ মুহাম্মদ খালিদ হোসেন। ১৯৫৯ সালের ২ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলার অন্তর্গত সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নের মক্কার বাড়িতে জন্ম নেওয়া ড. খালিদ একজন বাংলাদেশি সুন্নী দেওবন্দি ইসলামি স্কলার। মাসিক আত তাওহীদের সম্পাদক, বালাগুশ শরকের সহকারী সম্পাদক এবং আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কুরআনিক সায়েন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অতিথি শিক্ষক। তিনি ওমরগণি এমইএস কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান। এছাড়া, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের খণ্ডকালীন অধ্যাপক। বিশ্ব মুসলীম লীগের মুখপাত্র দ্যা ওয়ার্ল্ড মুসলিম লীগ জার্নাল সহ বিভিন্ন সাময়িকীতে তার দুই শতাধিক গবেষণাধর্মী প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত ইসলামী বিশ্বকোষ দ্বিতীয় সংস্করণের ৩ থেকে ৯ খণ্ড ও সীরাত বিশ্বকোষ সম্পাদনা করেছেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২০ টি। এছাড়াও তিনি ৪টি জাতীয় পত্রিকার নিয়মিত লেখক।

এ জাতীয় আরো সংবাদ

তিস্তা সংকট কাটবে, আশাবাদী পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

ফিলিস্তিনে ইসরাইলি হামলার বিরুদ্ধে বিএনপি চুপ থাকার কারণ বললেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

মোদির বাংলাদেশ সফরে সাধারণ মানুষ খুশি: পররাষ্ট্রমন্ত্রী

আলাউদ্দিন