আওয়ামী লীগ দেশটাকে পারিবারিক সম্পত্তি বানিয়েছে: জিএম কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে পারিবারিক সম্পত্তি বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, বাংলাদেশ একদলীয় শাসন ব্যবস্থায় চলছে। দেশটাকে তারা (আ.লীগ) পারিবারিক সম্পত্তি বানিয়ে ফেলেছে। সাধারণ মানুষ বৈষম্যর শিকার হচ্ছে। আজ ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিএম কাদের বলেন, মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। স্বাধীনতা সংগ্রামের মূল চেতনাকে ধ্বংস করা হচ্ছে। যা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার নামে করা হচ্ছে। মানুষের স্বাভাবিক অধিকার খর্ব করা হচ্ছে। মানুষের রাজনৈতিক অধিকার নেই। আমরা চাই আবার দেশটা গণতান্ত্রিক পদ্ধতিতে চলবে।

তিনি বলেন, সারাদেশে গোয়েন্দা নিয়োগের মাধ্যমে দেশের সবাইকে নজরদারিতে রাখা হয়েছে। স্মার্ট বাংলাদেশের মাধ্যমে দেশ জেলখানায় পরিণত হচ্ছে। দেশে শান্তি নিয়ে আসতে অবাধ, সুষ্ঠু নির্বাচন দরকার।

সারাদেশে এখন দুর্নীতি চলছে অভিযোগ করে জিএম কাদের বলেন, দুর্নীতি এখন রন্ধ্রে রন্ধ্রে চলছে। গ্রাম-গঞ্জ আজ মাদকে সয়লাব। সরকার দেশের অর্থনীতি নষ্ট করেছে। তিনি বলেন, ক্ষমতাসীন সরকার ইতিহাস বিকৃত করেছে। সেই সঙ্গে সংস্কৃতি নস্যাৎ করেছে। সরকারের লোকজন লাভের জন্য পরিবেশ নষ্ট করছে।

এ জাতীয় আরো সংবাদ

মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত আন্দালিব রহমান পার্থ

নূর নিউজ

সাগরতলে অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

নূর নিউজ