আগামীকাল থেকে শুরু হচ্ছে রায়বেন্ড ইজতেমার ২য় পর্ব

পাকিস্তানে তাবলিগের কেন্দ্রীয় মারকাজ রায়বেন্ডে আগামীকাল থেকে শুরু হচ্ছে ইজতেমার দ্বিতীয় পর্ব। পাকিস্তান ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে ৬ নভেম্বর। প্রথম পর্বে অংশ নিয়েছে- করাচি, লাহোর, পেশওয়ার, মুলতান, বেলুচিস্তান ও কোয়েটার মুসল্লিরা।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) শুরু হয়ে প্রথম পর্ব চলছে ৬ নভেম্বর পর্যন্ত। বিশ্বের প্রায় ১০৮টি দেশ থেকে প্রায় পঞ্চাশ হাজার তাবলিগের সাথী ও সাধারণ মুসলিল্ল অংশ নিয়েছে এ ইজতেমায়।

পাকিস্তানের মেসেজ টিভির বরাতে জানা যায়, ১ম পর্বে প্রায় ৮ লাখ মানুষ অংশ গ্রহণ করেছেন। পাকিস্তানে তাবলিগ জামাতের সাথীদের সবচেয়ে বড় জমায়েত। বাংলাদেশের পর তাবলিগের বৃহৎ ইজতেমাটি হয়-পাকিস্তানের অন্যতম প্রধান শহর লাহোরের রায়বেন্ডে।

পাকিস্তান ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল ১০ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এ পর্বে পাঞ্জাব, ফয়সালাবাদ, পশ্চিম করাচি ও ইসমাইল খান প্রদেশের মুসল্লিরা অংশ নেবেন।

ইজতেমা উপলক্ষে প্রায় ১০০ একর জায়গার ওপর বাঁশের খুঁটি দিয়ে প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে। রায়বেন্ড মারকাজের তত্ত্বাবধানে ইজতেমার সার্বিক কাজ ও প্রস্তুতি শেষ পর্যায়ে। দেশ-বিদেশের মুসল্লিরা এখন রায়বেন্ডের মাঠে অবস্থান করছে।

রায়বেন্ড মার্কাজের অফিসিয়াল ফেসবুক থেকে জানায়, প্রথম পর্বে বয়ান করেছেন, বৃহস্পতিবার আসরের নামাজের পর মাওলানা নাজরুর রহমানের বয়ানে শুরু হবে ইজতেমা। মাগরিবের নামাজের পর বয়ান করবেন মাওলানা ইব্রাহিম দেওলা। শুক্রবার বাদ ফজর বয়ান করবেন মাওলানা আব্দুল রহমান বোম্বাই। জুমার নামাজের পর মাওলানা ইসমাইল গোধরা।

আসরের নামাজের পর ক্বারী মাওলানা জুবায়ের বাংলাদেশ। মাগরিবের নামাজের পর মাওলানা আহমদ লাট। শনিবার ফজরের নামাজের পর মাওলানা রবিউল হক বাংলাদেশ। জোহরের নামাজের পর ভাই ফারুক বাগালুর। আসরের নামাজের পর মাওলানা জহিরুল হাস মাগরিবের নামাজের পর মাওলানা ইব্রাহিম দেওলা রবিবার ফজরের নামাজের পর মাওলানা খুরশিদ। আখেরি মুনাজাত মাওলানা ইব্রাহিম দেওলা।

সূত্র: রায়বেন্ড তাবলিগের ফেসবুক পেজ।

এ জাতীয় আরো সংবাদ

মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণ চলছে

নূর নিউজ

ইরাকে মার্কিন সেনাদের লক্ষ্য করে রকেট হামলা

আলাউদ্দিন

এবার প্রাদেশিক রাজধানী দখলে নিল তালেবান

নূর নিউজ