আবারও বাড়লো এলপিজির দাম

আবারও বাড়লো এলপিজির দাম। গ্রাহক পর্যায়ে ১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ১৬ টাকা বাড়িয়ে ১ হাজার ২৩৫ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে এলপিজির নতুন এ দাম ঘোষণা করে বিইআরসি। আজ বুধবার দুপুর ১টা থেকে কার্যকর হবে।

এলপিজি তৈরির মূল উপাদান প্রোপেন ও বিউটেন সরকার বিভিন্ন দেশ থেকে আমদানি করে বাংলাদেশ। সৌদি আরবের প্রতিষ্ঠান আরামকো প্রতি মাসে এলপিজির এই দুই উপাদানের মূল্য প্রকাশ করে, যা সৌদি কার্গো মূল্য (সিপি) নামে পরিচিত। সৌদি সিপিকে ভিত্তিমূল্য ধরেই প্রতি মাসে দেশে ভোক্তা পর্যায়ে এলপিজি কত দামে বিক্রি হবে, তা সমন্বয় করে বিইআরসি।

বিইআরসি’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরামকো ঘোষিত সেপ্টেম্বর মাসের সৌদি সিপি অনুযায়ী এ মাসের জন্য বেসরকারি এলপিজির মূল্যহার সমন্বয়ের বিষয়ে কমিশন আদেশ ঘোষণার জন্য অনুষ্ঠেয় ভার্চুয়াল সংবাদ সম্মেলন অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। এ ভার্চুয়াল সংবাদ সম্মেলনের তারিখ ও সময় যথাসময়ে সংশ্লিষ্ট সবাইকে জানানো হবে।

এর আগে ২ আগস্ট আন্তর্জাতিক বাজারে দাম কমায় আগস্ট মাসের জন্য এলপিজির ১২ কেজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা কমিয়ে ১ হাজার ২১৯ টাকা নির্ধারণ করা হয়েছিলো।

এ জাতীয় আরো সংবাদ

পুলিশ সদস্যদের কর্মস্থলে ফেরার শেষ সময় এই বৃহস্পতিবার

নূর নিউজ

ভিপি নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আনসারুল হক

আগুন নেভাতে যে দোয়া পড়বেন

নূর নিউজ