আল্লামা ইয়াহইয়ার ইন্তেকালে মাওলানা ইউসুফ নূরের শোক

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলামের সিনিয় নায়েবে আমীর আল্লামা ইয়াহিয়া ইন্তেকাল করেছেন। ‌তার মৃত্যুতে শোক জানিয়েছেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও আল নুর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

আজ (৪ জুন) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মাওলানা ইউসুফ নূর বলেন, আল্লামা ইয়াহিয়ার ইন্তেকাল দেশের ধর্মীয় অঙ্গনে অপূরনীয় ক্ষতি সাধিত হল। তিনি ছিলেন এদেশের লক্ষ আলেমের শিক্ষক ও অভিভাবক। প্রায় ২ বছর তিনি হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন অত্যন্ত সুনামের সঙ্গে। তাঁর কাজের মাধ্যমে তিনি দীর্ঘদিন বেঁচে থাকবেন বাংলাদেশের ইসলাম প্রিয় মানুষের হৃদয়ে।

বিবৃতিতে তিনি আরো বলেন, আমি তাঁর ছাত্র। গত বছর যখন হাটহাজারী মাদ্রাসার প্রাক্তন ছাত্র হিসেবে শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করতে যাই, তখন আল্লামা ইয়াহিয়া আমাকে পেয়ে এতটাই আবেগ আপ্লুত হয়ে পড়েন যে, মনে হয় তিনি তার নিজ সন্তানকে কাছে পেয়েছেন। দীর্ঘ সময় নানা বিষয়ে দিকনির্দেশনা দিয়েছিলেন, সন্তানের মত কাছে বসিয়ে খাইয়েছিলেন, এবং একসঙ্গে অনেক কাজ করার পরিকল্পনা গুছিয়ে ছিলেন এছাড়াও আল নুর কালচারাল সেন্টারের একজন মুরুব্বী হিসেবে পৃষ্ঠপোষকতা করার সম্মতি দিয়েছিলেন। আমার দুর্ভাগ্য যে তাঁর সঙ্গে সেসব কাজ করার পূর্বেই তাঁকে হারিয়ে ফেললাম।

মাওলানা ইউসুফ নূর বলেন, বাংলাদেশের ধর্মীয় অঙ্গনে যে ক’টি নাম ইতিহাসের পাতায় জল জল করবে তাদের একজন আল্লামা ইয়াহিয়া। আমি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। সেই সাথে মহান আল্লাহর কাছে তার মাগফেরাত কামনা করে জান্নাতের সুউচ্চ মাকামে জায়গা দেয়ার দোয়া করছি।

এ জাতীয় আরো সংবাদ

নির্বাচনে না এসে বিএনপি বড় ভুল করেছে: পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

জ্যৈষ্ঠ সাংবাদিক আব্দুস শহীদের ইন্তেকালে আলনূর কালচারাল সেন্টারের শোক

আনসারুল হক

শনিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

নূর নিউজ