আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ইন্তেকালে হেফাজতের শোক

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক যৌথ শোকবার্তায় হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, আল্লামা দেলাওয়ার হুসাইন সাঈদী রহ. এদেশের ইসলামী অঙ্গনের অন্যতম একজন ব্যক্তিত্ব ছিলেন। এই প্রখ্যাত আলেমে দ্বীন বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। তিনি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন। বিশ্ববরেণ্য ও জননন্দিত এই ইসলামী চিন্তাবিদের দাওয়াতী খেদমতের গন্ডী শুধু দেশের মাঝেই সীমাবদ্ধ ছিলো না। বরং তিনি দেশ-বিদেশে কুরআনের বানী প্রচারের মাধ্যমে কোটি কোটি কুরআন প্রেমির হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়ে ছিলেন। বিদগ্ধ এই আলেম মহান রাব্বুল আ’লামিনের ডাকে সাড়া দিয়ে দুনিয়ার সফর শেষ করে গতকাল ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটের দিকে রাজধানী ঢাকার পিজি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমি তার ইন্তেকালে অত্যন্ত ব্যাথিত ও গভীরভাবে শোকাহত।

তারা আরো বলেন, আল্লামা সাঈদী অর্ধ শতাব্দীরও বেশি সময় কুরআনের খেদমত আঞ্জাম দিয়েছেন। তিনি বিশ্বের বিভিন্ন প্রান্তে মহাগ্রন্থ আল-কুরআনের তাফসীরের জন্য ছুটে বেড়িয়েছেন। কুরআনের একনিষ্ঠ এই খাদেমের তাফসির শুনে বহু অমুসলিম ইসলামের সুশীতল ছায়ায় আশ্রয় নিয়েছেন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলসহ প্রায় প্রতিটি জনপদে তিনি কুরআনের মাহফিল করে মানুষের কাছে আল্লাহ’র বানী পৌঁছে দিয়েছেন। বাংলাদেশে ইসলামী জাগরণ সৃষ্টির ক্ষেত্রে তার এইসব খেদমত ও অবদান আজীবন স্মরণীয় হয়ে থাকবে।

নেতৃদ্বয় আরো বলেন, আমি মহান রাব্বুল আ’লামীনের দরবারে দু’আ করছি; রব্বে কারীম মরহুমের সকল ভুলভ্রান্তি ক্ষমা করে তাকে জান্নাতের আ’লা মাক্বাম নসিব করুন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন এবং দেশ-বিদেশে অবস্থানরত তার সকল পর্যায়ের সহকর্মী ও শুভাকাক্ষীদের সবরে জামিল দান করুন, আমীন।

এ জাতীয় আরো সংবাদ

জিয়াউর রহমান বাংলাদেশের নাগরিক ছিলেন না: নৌ প্রতিমন্ত্রী

আলাউদ্দিন

নতুন ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান সেনাবাহিনী প্রধানের

নূর নিউজ

২০২৩ সালের সেহরি ও ইফতারের সময়সূচি

নূর নিউজ