আল্লামা শিব্বীর আহমদ এর ইন্তেকাল পীর সাহেব চরমোনাই’র শোক ও দোয়া

নোয়াখালী জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলূম আল ইসলামিয়া চরমটুয়া মাদরাসার শাইখুল হাদীস, (বেফাক) এর প্রধান প্রশিক্ষক, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা শিব্বীর আহমদ গতকাল বুধবার সন্ধায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি, ৩ ছেলে ও ১ মেয়ে রেখে যান। উল্লেখ্য গত ২৫ মার্চ (মাত্র ৪ দিন পূর্বে) হযরতের সহধর্মিনী ও ইন্তেকাল করেন ।

আল্লামা শিব্বীর আহমদ-এর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন।
পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজী, সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সেক্রেটারী ডা. মুহাম্মদ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন খান, সেক্রেটারী জেনারেল প্রভাষক আব্দুস সবুর, জাতীয় তাফসীর পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

পীর সাহেব চরমোনাই বলেন, আল্লামা শিব্বীর আহমদ হযরত হাফিজ্জী হুজুর রহ. ও ওলামা বাজার মাদরাসার মহা পরিচালক মরহুম আল্লামা আব্দুল হালীম রহ. ও দারুল উলূম দেওবন্দ-এর পীর জুলফিকার আহমদ নকশাবন্দী দা.বা এর অন্যতম খলিফা ছিলেন। তিনি অনেক বড় বুজুর্গ ও আলেমেদ্বীন ছিলেন। তাঁর ইন্তেকালে দেশবাসী একজন প্রথিতযথা আলেমেদ্বীনকে হারালো। যার অভাব দীর্ঘদিন অনুভুত হবে। মহান রব্বুল আলামিন হযরতের সকল নেককাজ কবুল কের জান্নাতবাসী করুন এবং পরিবার পরিজনকে সবর করার তৌফিক দিন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার শোক প্রকাশ
আল্লামা শিব্বীর আহমদ সাহেব এর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার সভাপতি মাওলানা মাহমুদুর রহমান ও জেলা সেক্রেটারী মাওলানা আলাউদ্দীন হারুন গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেন। নেতৃদ্বয় বলেন, আল্লামা শিব্বীর আহমদ ছিলেন নোয়াখালীর গর্ব এবং দেশের লক্ষ লক্ষ আলেমের উস্তাদ, যাঁকে  দেশের আলেম সমাজ নাহু -ছরফের ইমাম হিসাবে জানেন, বাংলাদেশের ক্ষণজন্ম আলেমদের তিনি অন্যতম। তাঁর ইন্তেকালে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। আমরা মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করছি, তিনি যেন মরহুমকে জান্নাতুল ফেরদাউসের মেহমান বানিয়ে নেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এ জাতীয় আরো সংবাদ

শিক্ষার্থীরা আক্রান্ত হলে দায় নিত কে ? প্রশ্ন প্রধানমন্ত্রীর

আলাউদ্দিন

ভ্যাট তুললেও রোজায় মিলবে না সুফল

নূর নিউজ

বিএনপি মহাসচিবের বিরুদ্ধে ৮৪ মামলা

নূর নিউজ