আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে কাতারে আল্লামা ইয়াহইয়ার জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মরহুম মাওলানা ইয়াহয়া সাহেব রহ, ছিলেন একজন আধ্যাত্মিক সাধক সুদক্ষ পরিচালক ইসলামের সেবক এবং দেশ ও জাতির কল্যাণে নিবেদিতপ্রাণ এক মানবিক আলেম। আল্লামা আহমদ শফি রহ এর ইন্তিকালের পর এক কঠিন সময়ে হাটহাজারী মাদ্রাসা পরিচালনার পাশাপাশি অন্যান্য দ্বীনী ও সামাজিক দায়িত্ব পালনে তাঁর নিষ্ঠাবান ভুমিকা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

কাতারে আল নূর কালচারাল সেন্টার এর উদ্যোগে আল জামিয়াতুল আহলিয়া হাটহাজারীর সদ্য প্রয়াত সাবেক মুহতামিম মাওলানা ইয়াহয়া সাহেবের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত মন্তব্য করেন।

আল নূর মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেমের তত্ত্বাবধানে গত ১৬ জুন শুক্রবার বাদ আসর দোহা জাদিদ নিউ জামান রেস্টুরেন্ট মিলনায়তনে আয়োজিত আলোচনায় সভাপতিত্ব করেন আল নূর নির্বাহী পরিচালক এবং কাতার ধর্মমন্ত্রণালয়ের খতিব ও ওয়াইজ মাওলানা ইউসুফ নূর। প্রধান অতিথির আসন অলংকূত করেন কাতার ধর্মমন্ত্রণালয়ের খতিব ও মুফতি আল্লামা ফরিদ আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম ও খতিব হাফেজ মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা আব্দুল হালিম, মাওলানা নূরুল আনোয়ার, বাংলাদেশ কমিউনিটির সভাপতিমন্ডলীর সদস্য শাহজাহান সাজু , চট্টগ্রাম সমিতির সভাপতি মুস্তাফা কামাল।

 

আলোচনা সভায় উপস্থিতিদের একাংশ

আল নূর প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হকের উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য রাখেন আল নূর সংস্কৃতি বিভাগের সহকারী পরিচালক মাওলানা জসিমউদ্দিন মাশরুফ। আলোচনায় অংশগ্রহণ করেন মাওলানা তোহা সিদ্দিকী, মাওলানা তানভীর আহমদ ও মাওলানা নুরুল্লাহ মিয়াজি প্রমুখ।

প্রবাসী উলামা মাশাইখ কমিউনিটি নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক তাওহিদী জনতার উপস্থিতে প্রাণবন্ত এই সভায় আলোচকবৃন্দ মরহুমের জীবনের ওপর আলোকপাত করে বলেন, মরহুম মাওলানা ইয়াহয়া আলেমদের ঐক্য সুসংহত করার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে গেছেন। বাংলাদেশে ইসলামের স্বকীয়তা টিকিয়ে রাখতে উলামা ও তাওহিদী জনতার ঐক্যের বিকল্প নেই।

এ জাতীয় আরো সংবাদ

‘এবার লকডাউনে পুলিশ কাউকেই ছাড় দেবে না’

আনসারুল হক

শীঘ্রই বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের কাউন্সিল

নূর নিউজ

দালালদের বৈধ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগ

নূর নিউজ