আল নূর কালচারাল সেন্টার সমাজ গঠনের সচেতন প্রয়াস: মাওলানা রুহুল আমিন সাদী

নিজস্ব প্রতিবেদক, কাতার

কাতার সফররত বাংলাদেশের প্রখ্যাত আলেম ও জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা রুহুল আমিন সাইমুম সাদী বলেছেন, স্বাস্থ্যই সুখের মূল। স্বাস্থ্য সুরক্ষা ও শরীরচর্চার উদ্দেশ্যে নিয়মিত খেলাধূলা করা আবশ্যক। খেলাধুলা বিষয়ে গণ সচেতনতা সৃষ্টির জন্য জাতীয় ক্রীড়া দিবস উদযাপন কাতার সরকারের একটি সুচিন্তিত পদক্ষেপ। আর কাতার প্রবাসীদের মাঝে ক্রীড়া দিবসের তাৎপর্য ও মর্মবাণী তুলে ধরার লক্ষ্যে আল নূর সেন্টারের সময়োচিত আয়োজন প্রশংসার দাবীদার।

তিনি আরো বলেন, উন্নত কমিউনিটি গঠনের সচেতন প্রয়াস আল নূর সেন্টারের কার্যক্রম আমাকে মুগ্ধ করে। প্রধান অতিথি প্রবাসীদেরকে শারিরীক সুস্থতার পাশাপাশি আত্মার সুস্থতার জন্য আল নূর সেন্টার আয়োজিত কুরআন ক্লাসে নিয়মিত অংশগ্রহণের আহবান জানান।
তিনি গতকাল কাতার জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষে আল নূর কালচারাল সেন্টারের বিশেষ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এসময়  বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ সহ আরো প্রবাসবান্ধব পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান তিনি।

রাজধানী দোহার নয়নাভিরাম মুনতাজাহ পার্কে আলোচনা , মুনাজাত, জম্পেশ আড্ডা , নানাবিধ খেলাধুলা ও শরীরচর্চার আয়োজনের মধ্য দিয়ে আল নূর সেন্টার সদস্যবৃন্দ দিনটি উদযাপন করেন।

অনুষ্ঠানে আল নূর নির্বাহী পরিচালক এবং কাতার ধর্মমন্ত্রণালয়ের খতিব ও ইসলামী আলোচক হাফেজ মাওলানা ইউসুফ নূর বলেন, ইবাদত-বন্দেগির পাশাপাশি মানবজীবনের প্রতিটি অনুষঙ্গেই ইসলামের দিকনির্দেশনা রয়েছে। ইসলাম মানুষের মানসিক ও শারীরিক বিকাশ সাধনে গুরুত্বারোপ করেছে। তাই শরীরচর্চার উদ্দেশ্যে ইসলাম শর্তসাপেক্ষে খেলাধুলার অনুমতি দিয়েছে। কারণ খেলাধুলা ইসলামের মহৎ লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে সহায়ক হয়। শরীরচর্চার মাধ্যমে ইবাদতের সক্ষমতা অটুট থাকে। দেহে প্রফুল্লতার সঞ্চার হয় এবং প্রাণশক্তি বৃদ্ধি পায়। তাই স্বাস্থ্য সুরক্ষা এবং রণ-নৈপুণ্যের প্রয়োজনে মহানবী সা,অশ্বারোহন, তীর নিক্ষেপ, বর্শা চালনা, ভারত্তোলন এবং কুস্তি ও দৌড় প্রতিযোগিতার আয়ােজন করতেন। রাসূল সা, এর আদর্শ বাস্তবায়নে কাতার ধর্মমন্ত্রণালয়ের দিকনির্দেশনায় আল নূর সেন্টার ভবিষ্যতে খেলাধুলার প্রতি আরো যত্নবান হবে ইনশাআল্লাহ।

আলনূর গণসংযোগ বিভাগের পরিচালক ও ক্রীড়া দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রকৌশলী মনিরুল হক ও সদস্য সচিব মাওলানা ক্বারী ইব্রাহিমের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কাতার ধর্মমন্ত্রণালয়ের প্রবীণ ইমাম মাওলানা গোলাম রাব্বানী, কমিউনিটি ব্যক্তিত্ব শাহজাহান সাজু, নুজুম গ্রুপের এম,ডি মাওলানা মাহমুদুল হাসান চৌধুরী। উপস্হিত ছিলেন আলনূর গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক, সংস্কৃতিক সহকারী মাওলানা জসিমউদ্দিন মাশরুফ, সমাজকল্যাণ সদস্য নিয়াজ মুর্শেদ খাঁন, নির্বাহী সদস্য গিয়াসুদ্দিন আকোন, সেলিম হাসান ও মেহদী হাসান প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

বাংলাদেশ থেকে আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

আনসারুল হক

কাতারে আল নূর কালচারাল সেন্টারের কর্মশালা অনুষ্ঠিত

নূর নিউজ

বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী অস্ট্রেলিয়া

নূর নিউজ