‘ইভিএম পদ্ধতিতে কারচুপির কোনো সুযোগ নেই’

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ এক যৌথ বিবৃতিতে বলেছেন, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের আধুনিক প্রযুক্তি বিশ্বের অনেক রাষ্ট্রেই গ্রহণ করা হয়েছে। আধুনিক এ পদ্ধতিটি স্বচ্ছ এবং এতে ভোট গ্রহণে কারচুপির কোনো সুযোগ নেই। যারা বিতর্কিত ও কারচুপিমূলক নির্বাচন চায়, তারাই মূলত ইভিএমের বিরোধিতা করছে। বাস্তবিকপক্ষে তথ্যপ্রযুক্তির এ যুগে ইভিএম নিয়ে প্রশ্ন তোলার কোন এখতিয়ার নেই।

আমরা মনে করি, বাংলাদেশে জনগণের একটি অংশ ইভিএম প্রক্রিয়ায় ভোটদানে অভ্যস্ত নয় বিধায় তাদের মধ্যে একটি শঙ্কা কাজ করছে। নির্বাচন কমিশনকে জনগণের সেই শঙ্কা কাটানোর লক্ষ্যে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে। আমরা আশা করি, নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই এই শঙ্কা কাটিয়ে জাতীকে সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে।

নির্বাচনী জোট গঠনের বিষয়ে নেতৃদ্বয় বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে দলের মজলিসে শুরায় আলোচনা করে বাস্তবতা ও সাধারণ মানুষের প্রত্যাশার কথা বিবেচনা করে জোট কিংবা আসন ভিত্তিক সমঝোতা বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এই মুহুর্তে আমরা তিনশো আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। ইসলামী ঐক্যজোটকে আরো গতিশীল ও শক্তিশালী করতে নিয়মিত কাজ করছি।

তারা আরও বলেন, রাষ্ট্র ক্ষমতা অনেকবার পরিবর্তন হয়েছে কিন্তু গণমানুষের প্রত্যাশা পূরণ হয়নি। আদর্শিক পরিবর্তন ছাড়া দেশের মানুষের ভাগ্যের কোন পরিবর্তন আসবে না। এজন্য রাজনৈতিক সংস্কৃতিতেও পরিবর্তন আনতে হবে। মদীনার আদলে ইসলামী কল্যাণ রাষ্ট্র কায়েম করা গেলে তখন সবাই যার যার রাজনীতি করবে, কিন্তু দেশ ও জাতীয় স্বার্থে সবাই এক হয়ে কাজ করবে। সেক্ষেত্রে অনুভূতি জাগ্রত করতে হবে, অনুভূতিশীল মানুষদের এগিয়ে আসতে হবে।

 

এ জাতীয় আরো সংবাদ

আসামে মুসলমানদেরকে ভিটেমাটি থেকে উচ্ছেদ ও দমনপীড়ন বন্ধ করুন-ইসলামী ঐক্যজোট

আনসারুল হক

সকল ইসলামী দলের সমন্বয়ে মজবুত প্ল্যাটফর্ম গঠনের কাজ করছে ইসলামী আন্দোলন

নূর নিউজ

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি’র গণ অবস্থান কর্মসূচি শুরু

নূর নিউজ