ইমরান খানের মুক্তির দাবিতে ছাত্র-বিক্ষোভে ফুঁসে উঠেছে পাকিস্তান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-অধিভুক্ত ইনসাফ স্টুডেন্টস ফেডারেশন (আইএসএফ) শুক্রবার দলের প্রতিষ্ঠাতা ইমরান খানের মুক্তি এবং দেশে সত্যিকারের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য একটি আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছে।

পেশোয়ার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আইএসএফ খাইবার পাখতুনখোয়া সভাপতি আশফাক মারওয়াত এবং অন্য ছাত্র নেতারা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বলেন, সংবিধান কার্যকরভাবে স্থগিত করা হয়েছে এবং ব্যাপক মুদ্রাস্ফীতি ও বেকারত্ব সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি একটি মৌলিক সমস্যা হিসেবে রয়ে গেছে। দেশজুড়ে নিপীড়িত মানুষের দ্বারা বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

আইএসএফ সভাপতি দাবি করেন, বলপূর্বক গুম ও অপহরণের একটি অন্তহীন চক্র শুরু হয়েছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতাকে অন্যায়ভাবে এক বছর ধরে কারারুদ্ধ করা হয়েছে এবং অগণিত ছাত্র ও রাজনৈতিক কর্মী কোনো সুষ্ঠু কারণ ছাড়াই কারাগারে বন্দি করা হয়েছে।

আশফাক মারওয়াত আরও বলেন, ‘পাকিস্তান ছাত্র আন্দোলন’ শুরু করা ছাড়া আর কোনো বিকল্প নেই। শিগগিরই একটি অ্যাকশন কমিটি গঠন করা হবে। এই কমিটি লক্ষ্য অর্জনের জন্য সংবিধান ও আইনের কাঠামোর অধীনে কাজ করবে।

তিনি অবিলম্বে ইমরান খান ও সব রাজবন্দিদের মুক্তির দাবি জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ

যে কারণে ক্ষমা চাইলেন এরদোগান

নূর নিউজ

সশরীরে মদিনা বিশ্ববিদ্যালয়ে শুরু হলো শিক্ষা কার্যক্রম

নূর নিউজ

জাতিসংঘ আদালতে ইসরায়েলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার সাথে যোগ দিচ্ছে চিলি

নূর নিউজ