ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে সময় দ্রুত শেষ হয়ে যাচ্ছে: জাতিসংঘ

জাতিসংঘ বলেছে, ইসরাইল-ফিলিস্তিন দ্বন্দ্ব নিরসনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু বিষয়টি নিয়ে আলোচনার সময় দ্রুত ফুরিয়ে আসছে ফুরিয়ে আসছে। আন্তর্জাতিক সংস্থাটির প্রধান অ্যান্তনিও গুতেরেস মঙ্গলবার এ মন্তব্য করেন। খবর আনাদোলুর।

জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেন, দ্বি-রাষ্ট্র নীতির মাধ্যমে এ সমস্যা সমাধানের চেষ্টা থেকে আমরা শেষ মুহুর্তে ফিরে আসতে চাই না। ফিলিস্তিনিদের মানবাধিকার বিষয়ে একটি সভা শেষে মঙ্গলবার এ কথা বলেন জাতিসংঘের মহাসচিব।

গুতেরেজ বলেন, দিন দিন পশ্চিম জেরুজালেমসহ ফিলিস্তিনের ইসরাইলঅধিকৃত এলাকাগুলোর পরিস্তিতি ভয়ানক হয়ে উঠছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের পক্ষ্যে এ অঞ্চলের শান্তি ও নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করা কঠিন হয়ে পড়ছে।

একটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার আগে পর্যন্ত এ অঞ্চলে শান্তি প্রতিষ্ঠিত হবে না। এটা খুব দ্রুত করতে হবে। নইলে সহিংশতা আরও ছড়িয়ে পড়বে। ফিলিস্তিনিদের রাজনৈতিক, অর্থনৈতিক ও মানবাধিকার ফিরিয়ে দিতে জাতিসংঘ প্রতিম্রুতিবদ্ধ। জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস সব পক্ষকে দ্রুত আলোচনায় বসে সমস্যার সমাধানের তাগিদ দেন। তিনি আরও বলেন, ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠিত না হলে ইসরাইলেও শান্তি আসবে না।

এ জাতীয় আরো সংবাদ

দোভাষীদের আফগানিস্তান থেকে সরিয়ে নেবে যুক্তরাষ্ট্র

আনসারুল হক

জিনজিয়াং থেকে পণ্য আমদানি নিষিদ্ধে যুক্তরাষ্ট্রে বিল পাস

আনসারুল হক

চীনে হোটেল ধসে নিহত ৮, নিখোঁজ ৯

আনসারুল হক