ইসরায়েলের তথ্যমন্ত্রী পদত্যাগ করার সিদ্ধান্ত

যুদ্ধ পরিস্থিতির মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী গ্যালিট ডিস্টেল অ্যাটবারিয়ান ।

১২ অক্টোবর বৃহস্পতিবার এক এক্স (সাবেক টুইটার) বার্তায় তিনি নিজেই এ তথ্য জানান। শুক্রবার (১৩ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে একথা বলা হয়। গ্যালিট ডিস্টেল অ্যাটবারিয়ান বলেন, আমি তথ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি এবং প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আমার প্রতি যে আস্থা রেখেছেন তার জন্য আমি ধন্যবাদ জানাই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, গত শনিবার থেকে গাজায় স্বাস্থ্যসেবার ব্যবস্থাকে লক্ষ্য করে ৩৪টি হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কর্তব্যরত ১১ জন স্বাস্থ্যকর্মী নিহত ও ১৬ জন আহত হয়েছেন। এক বিবৃতিতে সংস্থাটি আরও বলেছে, অবকাঠামোর ক্ষতির কারণে মাঠে জরুরি মেডিকেল টিমের কাজে বাধাগ্রস্ত হয়েছে। এছাড়া হামলায় ২০টি অ্যাম্বুলেন্সের ক্ষতি হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, হামাসের হামলার পর থেকে তথ্যমন্ত্রীর ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। ইসরায়েলকে বিশ্বের কাছে যেভাবে ব্যাখ্যা করা প্রয়োজন ছিল তিনি তা করতে পারেননি। তাই দেশের ভালোর জন্য গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্ত। অবরুদ্ধ গাজা উপত্যাকায় গত শনিবার থেকে এখন পর্যন্ত ইসরায়েলের বিমান হামলায় শত শত বাড়ি-ঘর ধসে পড়েছে।

এ জাতীয় আরো সংবাদ

পুতিনকে যে বিষয়ে সতর্ক করলেন বাইডেন

নূর নিউজ

সশরীরে মদিনা বিশ্ববিদ্যালয়ে শুরু হলো শিক্ষা কার্যক্রম

নূর নিউজ

আল আকসা মসজিদে ইসরাইলি হামলা, ওআইসির সভায় বাংলাদেশের নিন্দা

নূর নিউজ