ইসলামফোবিয়ার বিরুদ্ধে একসঙ্গে লড়বো

ইসলামফোবিয়ার বিরুদ্ধে পাকিস্তান ইরান একসঙ্গে কাজ করবে বলে ঘোষণা দিয়েছেন ইরানের নতুন প্রেসিডেন্ট।

গতকাল পাকিস্তানের সিনেট চেয়ারম্যান সাদিক সানজারানি প্রতিনিধিদলসহ ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে সাক্ষাৎ করেন। দ্বিপাক্ষিক সম্পর্ক, আঞ্চলিক উন্নয়ন, অর্থনৈতিক সহযোগিতা এবং সংসদীয় সম্পর্ক নিয়ে আলোচনা করা হয়।

সাদিক সঞ্জরানি ইব্রাহিম রাইসিকে অনুরোধ করেন গোয়াদার, তুরবত, পাঞ্জগুর এবং মাকরান বিভাগে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য।

ইরানের প্রেসিডেন্ট বলেন, বেলুচিস্তানের এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য যে সমস্যার সম্মুখীন হতে হবে তা অবিলম্বে সমাধান করা হবে।

আমরা আঞ্চলিক বাণিজ্য উন্নয়নে বাধা দূর করার চেষ্টা করব। ইরানের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক, আঞ্চলিক উন্নয়ন, অর্থনৈতিক সহযোগিতা এবং সংসদীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

পার্লামেন্টারি সম্পর্ক আরও বাড়ানো এবং পাকিস্তান ও ইরানের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করতে সম্মত হয়েছে।

বাণিজ্যকে এগিয়ে নিতে আরও পদক্ষেপ নেওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দেওয়া হয়েছিল। বৈঠকে ইসলামোফোবিয়ার ক্রমবর্ধমান প্রবণতা মোকাবেলায় সম্মিলিত প্রচেষ্টা করতে সম্মত হয়েছে।

কাশ্মীর ও ফিলিস্তিন ইস্যু নিয়েও আলোচনা করা হয়েছিল। সাদিক সঞ্জরানি বলেন, কাশ্মীরিদের ওপর ভারতীয় অত্যাচার বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই যৌথ ভূমিকা পালন করতে হবে। তিনি কাশ্মীরিদের আত্মনিয়ন্ত্রণের অধিকারের প্রতি অব্যাহত সমর্থনের জন্য ইরান নেতৃত্বকে ধন্যবাদ জানান।

এ জাতীয় আরো সংবাদ

কাজাখস্তানে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ, নিহত বেড়ে ২২৫

নূর নিউজ

সৌদিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরায়েল বিরোধী পোস্টের কারণে গ্রেফতার

নূর নিউজ

তালেবানকে বাধ্য হয়ে স্বীকৃতি দেবে আমেরিকা

নূর নিউজ