ঈদের শুভেচ্ছা জানিয়ে আলেমদের মুক্তি ও বন্যাকবলিতদের পাশে দাঁড়ানোর আহ্বান হেফাজতের

দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান।

আজ (৮ জুলাই) সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আল্লামা মহিউদ্দিন রাব্বানী স্বাক্ষরিত এক শুভেচ্ছা বার্তায় গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের মুক্তির দাবি জানিয়ে হেফাজতের আমীর ও মহাসচিব বলেন, প্রতি বছরের ন্যায় ত্যাগের মহিমা নিয়ে পবিত্র ঈদুল আযহা এসেছে। ধনী-গরীবের মধ্যে আনন্দ ভাগাভাগি করার এক মোক্ষম সময় হচ্ছে ঈদুল আযহা। কিন্তু এ বছর বাংলাদেশের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও কুড়িগ্রামসহ বিস্তীর্ণ অঞ্চলে বন্যার কারণে অনেক মানুষের জীবন বিপর্যস্ত। অন্যদিকে এখনো অনেক আলেম-উলামা কারাগারে বন্দী রয়েছেন। এই অবস্থায় দেশের মানুষের মধ্যে ঈদের কাঙ্ক্ষিত আনন্দ নেই বললেই চলে। আমরা সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে গ্রেপ্তারকৃত আলেম-উলামা ও তৌহিদী জনতাকে মুক্তি দিয়ে পরিবারের মধ্যে ফিরিয়ে দিন। দীর্ঘদিন কারাভোগের কারণে অনেক আলেম-উলামা অসুস্থ হয়ে পড়েছে। কেউ কেউ বড় ধরণের রোগে আক্রান্ত হয়েছে। তাদের মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিন।

দেশবাসীকে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে হেফাজত নেতারা বলেন, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও কুড়িগ্রামসহ বন্যাকবলিত বিস্তীর্ণ অঞ্চলের জনগণ অত্যন্ত কষ্টের মধ্যে দিন কাটাচ্ছে। তারা ঈদের আনন্দ তো দূরের কথা, প্রয়োজনীয় খাবার ব্যবস্থা করতেই হিমসিম খাচ্ছে। এই অবস্থায় আমাদের উচিৎ নিজ নিজ সামর্থ অনুযায়ী বন্যাকবলিত দুর্দশাগ্রস্ত মানুষের পাশে গিয়ে দাঁড়ানো। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আমরা সকলে যদি দানের হাত বাড়িয়ে দেই, তাহলে এই মানুষগুলো কিছুটা হলেও মুসিবত থেকে রক্ষা পাবে।

গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের জন্য ঈদের দিন বিশেষ দুয়ার আহবান জানিয়ে হেফাজতের আমীর ও মহাসচিব বলেন, পবিত্র ঈদের দিন আল্লাহর দরবারে দুয়া কবুল হয়। আসুন আমরা সকলে মিলে গ্রেপ্তারকৃত আলেম-উলামা ও তৌহিদী জনতার জন্য দুয়া করি। সাথে দেশের কল্যাণ ও বন্যাকবলিত জনগণের জন্য আল্লাহর দরবারে দুয়া করি।

এ জাতীয় আরো সংবাদ

ষাটের দশকের গণ আন্দোলনের নেতা রেজা আলীর মৃত্যুতে জাফরুল্লাহ চৌধুরীর শোক

নূর নিউজ

বাংলাদেশের জনগণের সাহসের প্রশংসা করে যা বললেন মার্কিন সিনেটর

নূর নিউজ

ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ