এবার আনুষ্ঠানিকভাবে গাজা ও পশ্চিম তীরকে দখল করতে যাচ্ছে ইসরাইল!

দখলকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ও পশ্চিম তীরকে একান্তই নিজেদের করে নিতে আইনসভার বৈঠক করলো  ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

রবিবার (২৯ জানুয়ারি) অবৈধ দেশটির আইনসভা নেসেটের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে গাজা ও পশ্চিম তীরকে ইসরাইলের সাথে যুক্ত করে নেওয়ার ও এতে আরো ইহুদি শরণার্থী শিবির স্থাপনের প্রস্তাব উত্থাপন করা হয়।

এছাড়া যে অসলো চুক্তির মাধ্যমে ইয়াসির আরাফাতের নেতৃত্বাধীন ফিলিস্তিনি জোট ইসরাইল বিরোধী স্বাধীনতা যুদ্ধের ইতি টেনেছিলো এবং ইসরাইলও তাদের সরকারকে স্বীকৃতি দিয়ে পশ্চিম তীর সহ বিভিন্ন অংশে তাদের কর্তৃত্ব মেনে নিয়েছিলো সেই চুক্তিকে প্রত্যাখ্যান করা হয়।

চুক্তির তোয়াক্কা না করে পশ্চিম তীর ও গাজাকে নিজেদের করে নিতে অসলো চুক্তিকে মৃত বলে ঘোষণা দেয় অবৈধ রাষ্ট্রটির এক মন্ত্রী।

গাজা ও পশ্চিম তীরকে আক্ষরিক অর্থে ইসরাইলের অংশ করে নেওয়ার এই প্রচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় ফিলিস্তিন স্বাধীনতাকামী ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। একে আন্তর্জাতিক আদালত কর্তৃক সদ্য প্রকাশিত রায়ের অবমাননা ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে আখ্যায়িত করে ফিলিস্তিন স্বাধীনতাকামীদের নেতৃত্বে থাকা দলটি।

এছাড়া জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়কে জায়োনিস্টদের এই ফ্যাসিবাদী আইনসভার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার ও নিন্দা প্রকাশের আহবান জানায় সংগঠনটি।

এ জাতীয় আরো সংবাদ

মুসলিমদের জন্য লন্ডনের মসজিদে টিকার ব্যবস্থা

আলাউদ্দিন

হজে গিয়ে না ফেরার দেশে চলে গেলেন ৬০ বাংলাদেশী

নূর নিউজ

জেরুজালেমে সংঘ’র্ষ বন্ধের আহ্বান পাঁচ ইউরোপীয় দেশের

নূর নিউজ