সৌদিতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পেলেন ড. ওয়ালিয়ুর রহমান খান

নিজস্ব প্রতিবেদক

“দেশের খ্যাতিমান ইসলামিক স্কলার, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, ধর্মতত্ব আলোচক হাফেজ ড. ওয়ালীয়ুর রহমান খান সৌদি আরবের বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফযুল কুরআন তিলাওয়াত ও তাফসীর প্রতিযোগিতা-২০২৩ এর বিচারক নিযুক্ত হয়েছেন।

পবিত্র মক্কা মোকাররমায় এ প্রতিযোগিতার ৪৩ তম পর্ব ২৫ আগস্ট ,২৩ থেকে ০৬ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিভিন্ন টিভি চ্যানেল ও দেশের সংস্থার উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিবেচিত হাফেজগণ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক নির্বাচিত হয়ে অন্যান্য আরব দেশের ন্যায় সৌদি আরবের উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং প্রতি বছরই ১ম, ২য় ও ৩য় স্থানসহ অনেক কৃতীত্বপূর্ণ ফলাফল অর্জন করে দেশ জাতির সুনাম- সুখ্যাতি ও গৌরবকে উজ্জ্বল করে।

এবারের বিশ্ব কোরআন প্রতিযোগিতা মঞ্চে বিচারক হিসেবে সৌদি সরকারের পক্ষ থেকে দাওয়াত পেয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ড. ওয়ালিয়ুর রহমান খান।

আন্তর্জাতিক পরি মন্ডলে প্রতিযোগিতার বিচারক হিসেবে নিযুক্ত হওয়ায় অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে বাংলাদেশ কুরআন শিক্ষার চারণভূমি। রাতের শেষ প্রহর থেকেই কোরআনের সুর বাজতে থাকে দেশের হাজার হাজার মাদ্রাসার হিফজুল কোরআন বিভাগে। বাংলাদেশের শিক্ষকদের মেহনত এবং ছাত্রদের পরিশ্রমের ফলে বিশ্বমঞ্চে বরাবরই আমাদের শিক্ষার্থীরা ভালো ফলাফল করার সুযোগ পাচ্ছে। এটা আমাদের জন্য আনন্দের। আর এমন একটি আয়োজনে বিচারক হিসেবে আমন্ত্রণ পেয়ে আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সেই সাথে বাংলাদেশ সরকার ও সৌদি সরকার কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

ধর্মীয় বিদ্বেষরোধে জাতিসংঘের মানবাধিকার পরিষদে প্রস্তাব পাস

নূর নিউজ

রাষ্ট্রীয় উদ্যোগে দক্ষ হাফেজ, ইমাম ও আলেম তৈরির পদক্ষেপ নিতে হবে: মাওলানা রাব্বানী

নূর নিউজ

কোরআন তেলাওয়াতের গুরুত্ব ও ফজিলত

আনসারুল হক