কওমী মাদরাসা ছাত্র রেজাউল করীম হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

কওমী মাদরাসা ছাত্র রেজাউল করীম হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-ইসলামী ঐক্যজোট

সম্প্রতি রাজধানীতে একটি রাজনৈতিক দলের সমাবেশে দুপক্ষের সংঘর্ষে কওমী মাদরাসার ছাত্র নিহতের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ এবং দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিহত সেই ছাত্রের নাম মোঃ রেজাউল করীম। তিনি যাত্রাবাড়ী মাদরাসার দাওরায়ে হাদীসের ছাত্র ছিলেন। কোন রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন না। গত শুক্রবার অসুস্থ শরীর নিয়ে ওষুধ কিনতে গুলিস্তানে গিয়ে একটি দলের প্রতিদ্ধন্দী দু’ দু’পক্ষের সংঘর্ষে নিহত হন। এ বর্বরোচিত ঘটনায় আমরা বাকরুদ্ধ, স্তব্ধ। কোন ভাষায় নিন্দা জানাবো, তা আমাদের জানা নেই।

ইসলামী ঐক্যজোটের শীর্ষ দু’নেতা বলেন, যারা শান্তি সমাবেশ করে নিজেরা সংঘর্ষে জড়িয়ে নিরপরাধ কওমী মাদরাসা ছাত্রকে অন্যায়ভাবে হত্যা করে তাদের দ্বারা এদেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। আমরা পরিস্কার বলতে চাই, অবিলম্বে এ হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সঙ্গে নিহতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ প্রদান করতে হবে। অন্যথায় ইসলামী ঐক্যজোট রাজপথে কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে। সারা দেশের কওমী মাদরাসার ছাত্ররা রাজপথে নেমে আসবে।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, রাজনৈতিক সভা-সমাবেশের নামে সাধারণ মানুষের উপর হামলা কাপুরুষতা। এতে খালি হচ্ছে অনেক মায়ের কোল। প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের। ভবিষ্যতে রেজাউলের মত আর কাউকে যেন রাজনীতির বলি না হতে হয় সেজন্য আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ জাতীয় আরো সংবাদ

বিনামূল্যে সার-বীজ পাবে ২৭ লাখ কৃষক

নূর নিউজ

কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত আন্দালিব রহমান পার্থ

নূর নিউজ

এবার উপবৃত্তির সঙ্গে টিউশন ফি পাবে শিক্ষার্থীরা

আলাউদ্দিন