কাতারের বিন ওমরানে নিউ বনানী রেস্টুরেন্টের যাত্রা শুরু

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি

মধ্যপ্রাচ্যে রন্ধনশিল্পে ভারত-তুর্কির সাথে পাল্লা দিয়ে প্রবাসী বাংলাদেশীরাও দেশীয় খাবারের মান ও স্বকীয়তা বজায় রেখে দেশকে পরিচিত করার পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টিতে ক্রমাগত অবদান রেখে চলছে। এরই ধারাবাহিকতায় সাত হাফেজ-আলেম উদ্যোক্তা হাতে হাত রেখে প্রবাসী বাংলাদেশী অধ্যূষিত বিন ওমরান এলাকার গ্রীন মসজিদের নিকটে প্রবাসীদের হালাল ও সুস্বাদু খাবার পরিবশ করতে যাত্রা শুরু করল নিউ বনানী রেস্টুরেন্ট ।

বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে উদ্যোক্তা – হাফেজ মাওলানা ইসহাক, মাওলানা মুহাম্মাদ উল্লাহ, মতিউর রহমান, সাইফুল্লাহ সিরাজুল ইসলাম. ইমরান হোসাইন ও মুহাম্মাদ হুসাইনকে সাথে নিয়ে ফিতা কেটে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম।বিশেষ অতিথি ছিলেন মুফতি সিরাজুল ইসলাম, মাওলানা মুহাম্মাদউল্লাহ ও ক্বারী নূর মোহাম্মদ৷

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে সাহসী উদ্যোগ গ্রহণ করার জন্য হোটেলের উদ্যোক্তাকে স্বাগত জানান। তিনি আশা প্রকাশ করেন, বিদেশে প্রবাসীদের এ ধরণের উদ্যোগের ফলে কর্মসংস্থান সৃষ্টি, দেশীয় খাবারের ব্র্যান্ডিং এর পাশাপাশি বিশ্ববাজারে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তির প্রতিফলন ঘটবে।

বিন ওমরান এলাকার ক্রমবর্ধমান প্রবাসীদের চাহিদা মোতাবেক সেবা প্রদান জন্য বনানী রেস্টুরেন্ট যাত্রা শুরু করেছে। উদ্যোক্তারা অত্র এলাকার প্রবাসীদের একবার বনানী রেস্টুরেন্ট পরিদর্শন করে দেশীয় খাবারের স্বাদ উপভোগ করার আহবান জানান।

দোয়ার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এ জাতীয় আরো সংবাদ

প্রবাসীর উদ্যোগে লক্ষীপুরে আল্লাহর ৯৯ নামের মিনার

নূর নিউজ

টিকা না নেয়ায় নিউইয়র্কে চাকরিচ্যুত ৩ হাজার

নূর নিউজ

প্রবাসীদের পাসপোর্ট সংশোধন ও এনআইডি দূতাবাসের মাধ্যমে দেওয়ার দাবি

নূর নিউজ