কাতারে আল কুদস মাহফিল অনুষ্ঠিত

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি
গত ১৬ নভেম্বর রাজধানীর দোহা জাদিদ ইবনে হাজাম মসজিদে মজলুম ফিলিস্তিনবাসীর স্মরণে সাপ্তাহিক আল কুদস মাহফিল এর সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।

আল নূর কালচারাল সেন্টার আয়োজিত ধারাবাহিক আলোচনার এ পর্বে সভাপতিত্ব করেন আল নূর সেন্টারের গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার বিশ্ববিদ্যালয়ের গবেষক মাওলানা হোসাইন মোহাম্মদ নাইমুল হক ও মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের সিনিয়র সহ সভাপতি মাওলানা আবদুল বাছীর নোমানী।

প্রধান আলোচক ছিলেন আল নূর সেন্টারের নির্বাহী পরিচালক ও কাতার ধর্মমন্ত্রণালয়ের খতিব এবং ওয়াইজ মাওলানা ইউসুফ নূর। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সালেহ মোহাম্মদ নূরুন্নবী মৃধা, কারী ইব্রাহিম, গিয়াসউদ্দিন সহ সেন্টারের নির্বাহী সদস্যবৃন্দ ও প্রবাসী বাংলাদেশীরা।

কুরআন ও হাদিসের আলোকে ফিলিস্তিন ও মসজিদুল আকসা’র মাহাত্ম্য এবং ঐতিহাসিক গুরুত্ব আলোচনা করে ফিলিস্তিনের জনগণের প্রতি সমর্থন ও সহযোগিতার আহবান জানিয়ে বক্তারা বলেন, অসংখ্য নবী রাসূলের বাসভূমি বাইতুল মুকাদ্দাসের ওপর জায়নবাদী আগ্রাসন মানব সভ্যতার জন্য কলংজনক দাগ। মুসলমানদের প্রথম কিবলা ও মহানবীর (সা.) ইসরা ও মিরাজের স্মৃতি বিজড়িত পুণ্য ভূমির ওপর য়াহুদী দখলদারিত্ব আমাদের ঈমানী অস্তিত্বকে প্রশ্নবিদ্ধ করছে। ইসরাইলের বর্বর নির্যাতন উপেক্ষা করে ফিলিস্তিনী মুজাহিদদের অবিচল জিহাদ আমাদের প্রেরণা যোগায়। এই মৃত্যুঞ্জয়ী মুজাহিদ কাফেলার রক্তের বিনিময়ে জন্ম ন নেবে সালাউদ্দিনের ন্যায় কোন বিজয়ের নায়ক। যার নেতৃত্বে স্বাধীন হবে ফিলিস্তিন এবং মুক্ত হবে মসজিদুল আকসা’ ইনশাআল্লাহ।

আলোচনা সবার শেষে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এ জাতীয় আরো সংবাদ

হারিয়ে যাওয়া আল-আযহারের মেধাবী শিক্ষার্থী রাকিনের সন্ধান চেয়ে আজহারির পোস্ট

নূর নিউজ

বাংলাদেশ প্রেসক্লাব কাতারের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নূর নিউজ

মাদ্রিদে কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ

নূর নিউজ