কাতারে নুজুম বিডি হাইপার মার্কেটের শুভ উদ্বোধন

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি 

দেশীয় পণ্য বাজারজাতকরণের মাধ্যমে প্রবাসে বাংলাদেশকে ব্র্যান্ডিং ও দেশীয় বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাতারের রাজধানী দোহার পুরাতন গানিম এলাকায় উদ্বোধন হলো বাংলাদেশী মালিকানাধীন নুজুম গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান নুজুম বিডি হাইপার মার্কেটের।

উদ্যোক্তা শরীফ উদ্দিন, মোহাম্মদ হাসান, সাইফুল ইসলাম, শাহাদাত উল্লাহ রোকন, ফয়সাল আহমেদ, মোহাম্মদ সালাউদ্দিন, মাওলানা মফিজুর রহমানকে সাথে নিয়ে ফিতা ও কেক কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি ও বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ মাশহুদুল কবির।

সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান চৌধুরী। দোয়া পরিচালনা করেন গ্রুপের ভাইস চেয়ারম্যান হাফেজ আব্দুল হাছিব চৌধুরী।

বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মাহাদি হাসান, বাংলাদেশ কমিউনিটির সভাপতি আনোয়ার হোসেন আকন, সভাপতি শণ্ডলীর সদস্য জসিম উদ্দিন দুলাল, সাধারণ সম্পাদক মণ্ডলীর সদস্য অধ্যাপক আমিনুল হক ও বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটির সভাপতি আলমগীর হোসন আলী।

 

এসময় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ গণমাধ্যম কর্মী ও কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিল।

নুজুম বিডি হাইপামার্কেট উপরের তলায় বাহারি পোশাক এবং রকমারি পণ্য দেখে প্রধান অতিথি মুগ্ধ হন এবং কাতারের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখা বাংলাদেশী শ্রমিকদের পাশাপাশি ক্ষুদ্র, মাঝারি এবং বড় বিনিয়োগকারীদের ধন্যবাদ জানান। নুজুম বিডি হাইপার মার্কেটের মতো বড় বিনিয়োগে উদ্যোক্তাদের পাশাপাশি তাদের উদ্যোগকে সফল করার জন্য প্রবাসীদের কেনাকাটায় দেশীয় প্রতিষ্ঠানকে প্রাধান্য দেওয়ার আহ্বান জানান তিনি।

সাধারণ ক্রেতা হিসেবে অনেকেই বলেন এখানে সতেজ সবজি ও ফল সহ বাংলাদেশের ইলিশ মাছ ও সকল পণ্যের দাম তুলনামূলক ভাবে অনেক কম ।

এ জাতীয় আরো সংবাদ

ডিএফসির অর্থায়নে আরও মার্কিন বিনিয়োগ চায় বাংলাদেশ

নূর নিউজ

কুয়েতে করোনার নতুন ভ্যারিয়েন্ট এক্সবিবি শনাক্ত

নূর নিউজ

কাতারে প্রবাসীদের সম্মানে ফেনী সমিতির ইফতার মাহফিল

নূর নিউজ