কাতারে বাংলাদেশ স্কুল ও কলেজের অভিভাকক পরিষদের নির্বাচন সম্পন্ন

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি

সম্প্রতি মরুর দেশ কাতারে বাংলাদেশিদের একমাত্র ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এম এইচ এম স্কুল অ্যান্ড কলেজে পড়ুয়া ছাত্রছাত্রীদের অভিভাবক সংগঠন ‘বাংলাদেশ স্কুল ও কলেজ অভিভাবক ফোরাম’- এর নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন শহীদুল্লাহ্ হায়দার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নূর মোহাম্মদ (নূর)। এছাড়া আরও ১৩ জন কার্যকরী সদস্য নির্বাচিত হয়।

বাংলাদেশ স্কুল ও কলেজে প্রায় এক হাজার অভিভাবকের চৌদ্দশ ছেলেমেয়ে পড়াশোনা করে। সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য একটি ইতিবাচক শিক্ষার পরিবেশ, উচ্চ মানের শিক্ষা ও পড়ালেখার মান উন্নয়নে কাজ করাই হবে এই সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। স্কুল পরিচালনা পরিষদ, শিক্ষকমন্ডলীর সাথে বাংলাদেশ স্কুল গার্ডিয়ান ফোরাম সমন্বয় রেখে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ (নূর)। কর্তৃপক্ষের কাছে পৃথক অভিভাবকের দ্বারা পৃথক ছাত্রছাত্রীর সমস্যাগুলিকে উপস্থাপনা করার পরিবর্তে বাংলাদেশ স্কুল ও কলেজ অভিভাবক ফোরাম সম্মিলিতভাবে এইসব সমস্যা আরও আন্তরিকতার সাথে এবং ইতিবাচক-ভাবে মোকাবেলা করবেন বলে তিনি গণমাধ্যমকে জানান।

বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক শিক্ষক জসিম উদ্দিনের সভাপতিত্বে ও নির্বাচন কমিশনের সচিব নজরুল ইসলামের সঞ্চালনায় নির্বাচন পরবর্তী সভায় বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, নির্বাচন কমিশনার শাহজাহান সাজু সহ অন্যান্য কমিশনরা। ছাত্রছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে এই ফোরাম কার্যকর ভূমিকা রাখবে– এই প্রত্যাশা ব্যক্ত করেন ব্যক্তরা।

এ জাতীয় আরো সংবাদ

বাংলাদেশসহ ৩৮ দেশের জন্য সৌদির ‘ভ্রমণ নির্দেশিকা’

আনসারুল হক

বাইডেন প্রশাসনে চার বাঙ্গালী: দেশ-বিদেশে উচ্ছ্বসিত বাংলাদেশিরা

আলাউদ্দিন

কাতারে কুরআন শিক্ষার্থী ও শিক্ষকদের সম্মানে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির ইফতার মাহফিল

নূর নিউজ