কাদিয়ানীদের অপ-প্রচার বন্ধে আরো সজাগ থাকতে হবে

আজ (২৭ সেপ্টম্বর ২০২৩ ইং,) রোজ বুধবার, সকাল সাড়ে ৯ ঘটিকায় জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী (অন্ধ) সংস্থা মার্কেট মসজিদে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সাভার থানার এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাভার থানার সভাপতি মুফতী রফিকুল ইসলাম সরদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাসচিব আল্লামা মুহিউদ্দিন রাব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী এবং ঢাকা ৭নং জোনের প্রধান উপদেষ্টা মাওলানা ইউসুফ সাদিক হক্কানি।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুহিউদ্দিন রাব্বানী বলেন, কাদিয়ানী বিরোধী আন্দোলনে আমরা যেই কয়টি ধারায় কাজ করছি তার মধ্যে একটি মৌলিক ও গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে দাওয়াতি কাজ। এই কাজ আঞ্জাম দেওয়ার জন্য আমাদেরকে যোগ্য দা’ঈদের একটি শক্তিশালী প্লাটফর্ম গড়ে তুলতে হবে। এই জন্য আক্বিদায়ে খতমে নবুওয়ত ও রদ্দে কাদিয়ানিয়্যাতের উপর প্রশিক্ষণের কোনো বিকল্প হতে পারে না। তাছাড়া বর্তমানে কাদিয়ানী সম্প্রদায় যেভাবে দাওয়াত দিয়ে সাধারণ মুসলমানদের ঈমানহারা করছে সেই ব্যাপারেও তাদের সম্যক জ্ঞান অর্জন করতে হবে। আমি আশাকরি, তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সাভার থানা দ্রুত সময়ে তাদের প্রতিটা ওয়ার্ড ও ইউনিয়নে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে একটি যোগ্য ও শক্তিশালী দা’ঈদের জামাত তৈরী করে খতমে নবুওয়ত সংরক্ষণের আন্দোলনকে আরো বেগবান করবে।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী বলেন, আল্লাহর একত্ববাদ ও পরকালে বিশ্বাসী হওয়ার পর ইসলামের মৌলিক আকিদা-বিশ্বাস যে সকল বিষয়ের ওপর প্রতিষ্ঠিত, তার মাঝে গুরুত্বপূর্ণ একটি আক্বিদা হলো ‘আক্বিদায়ে খতমে নবুওয়ত বা খতমে নবুওয়ত সম্পর্কে বিশ্বাস’। অর্থাৎ নবুওয়ত ও রেসালাতের পবিত্র ধারা সর্বশেষ নবী হজরত মুহাম্মদ (সা.)-এর আগমনের মাধ্যমে পূর্ণ হয়ে গেছে। তাঁর পরে আর কেউ নবী হবে না, আর কারোর ওপর অহিও অবতীর্ণ হবে না। কাদিয়ানীরা এই আক্বিদা পোষণ না করায় তারা কাফের। যারা তাদের কাফের মনে করবে না তারাও কাফের।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা ইউসুফ সাদিক হক্কানি বলেন, তাওহিদ, রেসালাত, আখেরাত, নামাজ, রোজা, হজ, জাকাত, কোরআন, কেবলা, ইত্যাদি বিষয় যে পর্যায়ের অকাট্য ও সন্দেহাতীত দলিল দ্বারা সুপ্রতিষ্ঠিত, খতমে নবুওয়ত তথা হজরত মুহাম্মদ (সা.)-এর শেষ নবী হওয়ার আকিদাও অনুরূপ দলিল দ্বারা দ্ব্যর্থহীনভাবে প্রমাণিত। কাদিয়ানীরা তা না মানায় তারাও কাফের। আমরা কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি।

সভায় চলতি রবিউল আওয়াল মাসের মধ্যে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সাভার থানার উদ্যোগে একটি সীরাত সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আগামী ৫ অক্টোবর সাভার থানাধীন ৬নং ওয়ার্ডে আক্বিদায়ে খতমে নবুওয়ত ও রদ্দে কাদিয়ানিয়্যাত শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় মুফতী মাহফুজ হায়দার কাসেমীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা কাউসার খন্দকার, মাওলানা ইব্রাহীম, মুফতী সুলতান মাহমুদ, মুফতী মাহবুব গুলজার, মুফতী হাবিবুর রহমান, মুফতী সোহাইল আহমাদ, মাওলানা ফয়জুল্লাহ আজমী প্রমূখ।

সভাপতির বক্তব্যে মুফতী রফিকুল ইসলাম সরদার বলেন, আমরা কেন্দ্রের ঘোষিত সকল কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়ন করে ঐক্যবদ্ধভাবে খতমে নবুওয়তের কাজ করবো এবং সাভার থানাকে কাদিয়ানী বিরোধী আন্দোলনের দূর্গ হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

এ জাতীয় আরো সংবাদ

তাপমাত্রা আরও বাড়বে, নেই বৃষ্টির সম্ভাবনা

নূর নিউজ

খালেদা জিয়াসহ ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৪ মার্চ

নূর নিউজ

সরকারকে ৪৮ ঘণ্টা সময় দিল শিক্ষার্থীরা

নূর নিউজ