কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধ করতে হবে: পীর সাহেব মধুপুর

কাদিয়ানীদের ঈমান বিধ্বংসী অপতৎপরতা বন্ধ করার দাবি জানিয়েছেন খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের আমির আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।

তিনি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার রয়েছে। কিন্তু ইসলামের নামে প্রতারণার কোনো সুযোগ নেই।

মধুপুর পীর আল্লামা আব্দুল হামিদ বলেন, ‘আহমদীয়া মুসলিম জামাত’ নামদারী কাদিয়ানী সম্প্রদায় ইসলামের মৌলিক অনেক বিশ্বাস অস্বীকার করার কারণে তারা অমুসলিম। কিন্তু তারা ইসলামের নাম ব্যবহার করে দেশব্যাপী প্রতারণা করে যাচ্ছে। ফলে সাধারণ মুসলমান বিভ্রান্ত হয়ে ঈমান হারাচ্ছে। অবিলম্বে তাদের প্রতারণা বন্ধ করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

বুধবার ঢাকার পল্টনের একটি রেস্টুরেন্টে ‘দেশব্যাপী কাদিয়ানীদের অপতৎপরতা রোধে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।
খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মুফতী মুহাম্মদ ইমাদুদ্দীন।

তিনি বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (স) বলে গেছেন, যুগে যুগে মিথ্যা নবুওয়াতের দাবিদার থাকবে। আমাদেরকে ঈমানিভাবে তাদের মোকাবেলা করতে হবে। হযরত আবুবকর (রা) আমাদেরকে এ বিষয়ে পথ দেখিয়ে দিয়ে গেছেন।

মুফতী মুহাম্মদ ইমাদুদ্দীন বলেন, আমরা কারও বিরোধী না। কিন্তু কেউ যাতে মুসলমানদের বিভ্রান্ত না করতে পারে। হিন্দু হিন্দুর পরিচয়ে থাকুক, খ্রিস্টান খ্রিস্টানের পরিচয়ে থাকুক, কাদিয়ানী কাদিয়ানীর পরিচয়ে থাকুক। কিন্তু বর্তমানে কাদিয়ানী পাসপোর্টে নিজেদের মুসলমান হিসেবে পরিচয় দিয়ে সাধারণ মুসলমানদের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে। এজন্য তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা আমাদের সবার দাবি।

সভায় আরও বক্তব্য রাখেন খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির ঢাকা মহানগর সভাপতি মাওলানা রশিদ আহমাদ, যুগ্ম মহাসচিব মুফতী মুহাম্মদ রুহুল আমীন, মুফতী শাঈখ মুহাম্মদ উসমান গনী, মুফতী শেখ বোরহানুদ্দীন, মুফতি হাবিবুল্লাহ ফরাজী ও অফিস পরিচালক মাওলানা আবু ইউসুফসহ প্রমুখ ওলামায়ে কেরাম।

এ জাতীয় আরো সংবাদ

হঠাৎ আওয়ামী লীগের কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে সিটি নির্বাচনে লড়বেন বাংলাদেশি মেয়র-কাউন্সিলর প্রার্থীরা

আনসারুল হক

ফয়জুল করীমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

নূর নিউজ