কাদিয়ানীদের সহযোগী সকল কোম্পানির পণ্য বর্জন ও বয়কটের ঘোষণা

আজ (৩০ সেপ্টেম্বর ২০২৩ ইং) শনিবার, সকাল দশটায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যালয় জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূমে তাহাফফুজে খতমে নবুওয়ত এর কেন্দ্রীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে শর্ষিনার পীর মাওলানা শাহ মুহাম্মাদ সাইফুল্লাহ সিদ্দিকীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

প্রধান অতিথি মাওলানা মুহিউদ্দিন রাব্বানী তার বক্তব্যে বলেন, মাহে রবিউল আওয়াল মাস প্রিয় নবীজি (সা.)-এর বহুমাত্রিক স্মৃতিধন্য হয়ে মানবসভ্যতার ইতিহাসে উজ্জ্বল হয়ে আছে। এই মাসে বেশি বেশি সিরাতুন নবী (সা.) অর্থাৎ নবী (সা.)–এর জীবন চরিত বা জীবনী আলোচনা অনুষ্ঠান করার মাধ্যমে নবিজী (সা.) এর খতমে নবুওয়ত হেফাজতের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সাধারণ মুসলমানদের নিকট তুলে ধরতে হবে। যাতে এদেশ থেকে কাদিয়ানী সম্প্রদায়ের ফেৎনা ও অপতৎপরতা চিরতরে বন্ধ হয়ে যায়। আমাদের সাধারণ মুসলমানদের উচিত কাদিয়ানী সম্প্রদায়ের সহযোগী সকল কোম্পানির পণ্য ক্রয় করা থেকে বিরত থাকা। আমরা রাসূল (সা.) এর খতমে নবুওয়ত সংরক্ষণের জন্য আজ থেকে কাদিয়ানী সম্প্রদায়ের সহযোগী সকল কোম্পানির পণ্য বর্জন ও বয়কট করছি।

 

 

সভায় কেন্দ্রীয় কমিটিতে ৯৪ জন সদস্য বর্ধিত করে ২০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি সম্প্রসারণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুনভাবে বর্ধিত সদস্যদের পদায়নের জন্য মহাসচিবকে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট সাব কমিটি ঘোষণা করা হয়। অপর এক প্রস্তাবে দ্রুত সময়ে ঢাকা মহানগরের কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা মহানগরের পূর্নাঙ্গ কমিটির দায়িত্বশীলদের পদায়নের জন্য মহাসচিবকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট সাব কমিটি ঘোষণা করা হয়।

 

এছাড়া মহাসচিবের নেতৃত্বে আগামী ২ অক্টোবর, বা’দ জোহর জামিয়া হুসাইনিয়া মেলান্দহ মাদরাসায় জামালপুর জেলা কমিটি ও বা’দ মাগরিব জামিয়া সিদ্দিকীয়া তেরা বাজার মাদরাসায় শেরপুর জেলা এবং ৩ অক্টোবর সকাল ৮টায় মিফতাহুল উলূম মাদরাসায় নেত্রকোনা জেলা কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই জেলাগুলোতে কমিটি গঠনের জন্য মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানীর নেতৃত্বে ১১ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল সফর করবেন। প্রতিনিধি দলে আরো আছেন, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা শাব্বির আহমাদ, মুফতী কামাল উদ্দিন, মাওলানা আশিকুল্লাহ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা আফসার মাহমুদ, মুফতী মাহফুজুর রহমান ও মাওলানা সুলতান আহমাদ।

 

এ সময় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত সাউদী আরবের সভাপতি মাওলানা সাইয়েদ রফিকুল ইসলাম মাদানীকে মক্কা, মদীনা, রিয়াদ, দাম্মাম, তায়েফ, ইয়ামবু, আল খামিস, তাবুক, খাইবার, আল হাসা সহ সাউদী আরবের বিভিন্ন অঞ্চলে খতমে নবুওয়তের কাজ বেগবানে কার্যকরী ভূমিকা পালন করায় তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও মুবারকবাদ জানানো হয়।

 

সভায় আরো উপস্থিত ছিলেন, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মুফতী কামাল উদ্দিন, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা শাব্বির আহমাদ, মাওলানা আলী আজম, মাওলানা আশিকুল্লাহ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা আব্দুর রশীদ, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা আল আমীন ফয়জী, মাওলানা সুলতান আহমাদ, মাওলানা ইউনুস, মুফতী মাহফুজুর রহমান, মাওলানা ওমর ফারুক, মাওলানা জুবায়ের রশীদ, মুফতী দেলোয়ার হুসাইন, মাওলানা মাহফুজ হায়দার কাসেমী, মাওলানা মোরশেদ বিন নূর, মাওলানা ফয়জুল্লাহ আজমী প্রমূখ।

এ জাতীয় আরো সংবাদ

অপপ্রচারের বিরুদ্ধে বাংলাদেশি কূটনীতিকদের সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

নূর নিউজ

বাংলাদেশকে ৪০ টন খেজুর উপহার দিল সৌদি আরব

আলাউদ্দিন

আল্লামা আশরাফ আলী শিকদার রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নূর নিউজ