কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করাই একমাত্র সমাধান

আজ (১১ সেপ্টেম্বর ২০২৩ ইং) রোববার সকাল ৮ ঘটিকায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ ঢাকা ২-নং জোনের উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে ২-নং জোনের সভাপতি মাওলানা ইউনুস ঢালীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মাওলানা জুনাইদ আল হাবিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহ সভাপতি মাওলানা জুনাইদ আল হাবিব বলেন, দেশের কাদিয়ানী সমস্যার স্থায়ী সমাধান জরুরি। এই সমস্যার একমাত্র স্থায়ী সমাধান হচ্ছে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা। আমাদেরকে ঈমান ও আক্বিদা হেফাজতের দাবীর ব্যাপারে এবং কাদিয়ানী সম্প্রদায়ের অপতৎপরতার বিষয়ে দেশবাসীকে সজাগ ও সচেতন করতে হবে। এই জন্য আমরা দেশের সকল মসজিদের ইমাম ও খতীবদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, আপনারা নিজ নিজ এলাকার মসজিদে খতমে নবুওয়ত ও রদ্দে কাদিয়ানিয়্যাতের উপর আলোচনা করার উদ্যোগ গ্রহণ করুন। তিনি আরো বলেন, খতমে নবুওয়তের এই ঈমানী আন্দোলনকে শক্তিশালী করতে এবং সফলভাবে তা বাস্তবায়ন করার জন্য দেশের সকল খতমে নবুওয়তের সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার কোনো বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, রাজধানী গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত কেন্দ্রীয় উলামা মাশায়েখ ও প্রতিনিধি সম্মেলন থেকে ঘোষিত কর্মসূচি যথাযথ বাস্তবায়নে আমাদের কার্যকরী ভূমিকা পালন করতে হবে। আমরা আগামী ৩১ জানুয়ারী সোহরাওয়ার্দী উদ্যানে আন্তর্জাতিক খতমে নবুওয়ত মহাসম্মেলন করার যেই উদ্যোগ গ্রহণ করেছি, তার আগেই ঢাকার সকল জোন কমিটি ও ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন করতে হবে। তাহাফফুজে খতমে নবুওয়তের দেশব্যাপী যেই জেলা, উপজেলা, থানা ও বিভাগীয় কমিটি আছে, সেখানে আক্বিদায়ে খতমে নবুওয়ত এবং রদ্দে কাদিয়ানীয়্যাত শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের ব্যবস্থা নিতে হবে। এছাড়া খতমে নবুওয়তের কাজকে আরো বেগবান করতে রাষ্ট্রীয় সকল পর্যায়ের দায়িত্বশীলদের নিকট আমাদেরকে দাওয়াতী পয়গাম পৌঁছাতে হবে।

এ সময় ঢাকা ২-নং জোনের আওতাধীন ১০ থানায় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। খিলগাঁও থানায় মুফতি দেলোয়ারকে আহবায়ক এবং মাওলানা মঈনুল ইসলামকে সদস্য সচিব, সবুজবাগ থানায় মাওলানা নজির আহমদকে আহবায়ক এবং মাওলানা মাহমুদুল হাসানকে সদস্য সচিব, শাহজাহানপুর থানায় মাওলানা আব্দুর রশিদকে আহ্বায়ক এবং মাওলানা সুলতান মাহমুদকে সদস্য সচিব, মতিঝিল থানায় মাওলানা জুবায়ের আহমাদ পিরজঙ্গিকে আহ্বায়ক এবং মাওলানা ওমর ফারুককে সদস্য সচিব, রামপুরা থানায় মাওলানা হাসান আহমাদকে আহ্বায়ক এবং মাওলানা হেদায়াতুল ইসলামকে সদস্য সচিব, পল্টন থানায় মাওলানা তাওহিদকে আহ্বায়ক এবং মাওলানা সালমানকে সদস্য সচিব, শাহবাগ থানায় মাওলানা সলিমুল্লাহকে আহ্বায়ক এবং মাওলানা আব্দুল আহাদকে সদস্য সচিব, রমনা থানায় মাওলানা নজরুল ইসলামকে আহ্বায়ক এবং মাওলানা জোবায়েরকে সদস্য সচিব এবং হাতিরঝিল থানায় মাওলানা মাহফুজুর রহমানকে আহ্বায়ক এবং মাওলানা মাহবুবুর রহমানকে সদস্য সচিব করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইউম সোবহানী, সহ সভাপতি মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মির ইদ্রিস, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা আশিকুল্লাহ, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা মুমিনুল ইসলাম, মুফতি আল আমিন ফয়জী, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা রশিদ আহমদ, মাওলানা উমর ফারুক, মাওলানা আব্দুর রশিদ, মুফতি দেলোয়ার সাহেব, মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা ইসমাঈল, মাওলানা মাহফুজুর রহমান,মাওলানা নজির আহমদ, ডাঃ মাসুদ হাশেমী, মাওলানা তাওহিদুল ইসলাম প্রমুখ।

সভাপতি মাওলানা ইউনুস ঢালী উপস্থিত সকলকে আন্তরিক মুবারকবাদ জানিয়ে বলেন, এই তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সংগঠনটি আমাদের আকাবীর আসলাফদের আমানত ও ঈমানী কাজ। ইনশাআল্লাহ আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের বড়দের রেখে যাওয়া আমানত রক্ষায় এবং ঈমানী দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবো।

এ জাতীয় আরো সংবাদ

দেশের রাজনীতি উল্টো পথে হাঁটছে: রাষ্ট্রপতি

আলাউদ্দিন

বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

চলে গেলেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা ইয়াহিয়া

নূর নিউজ