কানাডার অন্টারিও-কুইবেকে ঝড়: নিহত বেড়ে ৮, বেশি ক্ষতি অটোয়ায়

কানাডার অন্টারিও এবং কুইবেক প্রদেশে শনিবারের শক্তিশালী ঝড়ের তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৮ জন হয়েছে। লাখ লাখ বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ঝড়ের ২৪ ঘণ্টা পার হলেও এখনো অনেক জায়গায় উদ্ধার অভিযান চলমান রয়েছে।
স্থানীয় সময় রোববার স্থানীয় প্রশাসন এই তথ্য জানিয়েছে। উদ্ধার অভিযান চালাতে এবং পরিস্থিতি স্বাভাবিক করতে হিমশিম খাচ্ছে জরুরি সেবা সংস্থাগুলো। খবর সিটিভির

পুলিশ বলেছে যে, অন্টারিওতে সাতজনের মৃত্যু হয়েছে গাছ পড়ে যাওয়ার কারণে। প্রবল বাতাস ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। কুইবেকের একজন নারী ম্যাসন-অ্যাঙ্গার্সের কাছে অটোয়া নদীতে নৌকাডুবে মারা গিয়েছেন।

ঝড়ের তাণ্ডবে অনেক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন জায়গায় বড় বড় গাছ উপড়ে সড়কে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ায় অন্ধকারেই কাটাতে হয় লাখ লাখ মানুষকে। পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে জরুরি বিভাগ।

কর্তৃপক্ষ বলছে, শুরুতে ৯ লাখ মানুষ বিদ্যুৎহীন থাকলেও এখন পর্যন্ত চার লাখ মানুষ এমন অবস্থার মধ্যে পার করছেন।

ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে অটোয়াতে। সেখানে কিছু অঞ্চলকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে ৪ দিন লেগে যেতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অটোয়া মেয়র জিম ওয়াটসন রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে বলেন, এই ২৪ ঘণ্টা খুব এবং খুব কঠিন সময় ছিল। চ্যালেঞ্জ সত্ত্বেও আমরা আপনাকে ইতিবাচক থাকার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, এমন চ্যালেঞ্জ আমরা আগেও মোকাবিলা করেছি। এবারও আমরা এটি অতিক্রম করবো।

এ জাতীয় আরো সংবাদ

হজরত ঈসা আ. এর জীবনী নিয়ে যুক্তরাষ্ট্রে ১৫ দিন ব্যাপি প্রতিযোগিতার আয়োজন

নূর নিউজ

জর্জিয়ায় করোনা পরবর্তী জটিলতায় প্রবাসী বাংলাদেশির মৃত্যু

আনসারুল হক

নিউইয়র্কে পুলিশের বিরুদ্ধে মুসলিম বিদ্বেষের অভিযোগ, হতে পারে কারাদণ্ড

নূর নিউজ