কানাডা প্রবাসী বাংলাদেশি রাসেলের কৃতিত্ব

প্রথম বাংলাদেশি হিসেবে রাসেল রুপক কানাডার আলবার্টার আথাবাসকা ইউনিভার্সিটির গ্রাজুয়েট স্টুডেন্ট এসোসিয়েশনের সাইন্স এন্ড টেকনোলজি ফ্যাকাল্টির প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষাভাষীর প্রায় চার হাজার স্টুডেন্ট ভোটারদের প্রত্যক্ষ ভোটে তিনি এই পদে নির্বাচিত হন।

আথাবাসকা ইউনিভার্সিটির গ্রাজুয়েট স্টুডেন্ট এসোসিয়েশন মূলত কানাডা সরকার এবং ইউনিভার্সিটির ছাত্রছাত্রীদের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করে। এর মধ্যে ছাত্র-ছাত্রীদের উন্নয়নমূলক কর্মকাণ্ডের তদারকি, স্কলারশিপ, রিচার্স এবং বারসারী অন্তর্ভুক্ত।

রাসেল রুপক আথাবাসকা ইউনিভার্সিটির গ্রাজুয়েট স্টুডেন্ট এসোসিয়েশনের সাইন্স এন্ড টেকনোলজি ফ্যাকাল্টির অধীনে প্রোগ্রাম রিভিউ কমিটিরও সদস্য। বর্তমানে তিনি ইউনিভার্সিটি অফ আথাবাচকা’র গ্রাজুয়েট রিসার্চ অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করছেন। এছাড়াও তিনি ক্যালগেরি ফিশ এন্ড গেম অ্যাসোসিয়েশনের ফান্ডরাইজিং এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন।

রাসেল বাংলাদেশের মাদারীপুরের চরমুগরিয়াতে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে কানাডার ক্যালগেরিতে এনার্জি সেক্টরে অয়েল এন্ড গ্যাস টেকনিক্যাল লিড হিসেবে কাজ করছেন।

এ জাতীয় আরো সংবাদ

ড. আলী আল সালুসের ইন্তেকালে আল নূর কালচারাল সেন্টারের গভীর শোক

নূর নিউজ

লিবিয়ায় নৌকাডুবি, ৩৩ বাংলাদেশিকে উদ্ধার

আনসারুল হক

কাতারে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বনভোজন

নূর নিউজ