কুরআনের শিক্ষা সকলের মাঝে পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করুন

বাংলাদেশ আইম্মাহ্ পরিষদের উদ্যোগে সাভারস্থ কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসায় মুসল্লীদের কুরআন শুদ্ধ করার একটি শিক্ষামূলক প্রজেক্ট “তাসহীহুল কুরআন” কোর্স উদ্বোধন উপলক্ষে ইফতার ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আল্লামা মুহিউদ্দীন রাব্বানী। তিনি তার আলোচনায় ইমামদের উদ্দেশ্যে বলেন, কুরআন নাযিলের মাস পবিত্র মাহে রমজানে কুরআনের শিক্ষাকে সকলের মাঝে পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করুন। আপনার মসজিদ এলাকায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার ব্যবস্থা নিন। বেশি বেশি কুরআন তিলাওয়াত ও যিকির ইস্তিগফার পাঠ করার জন্য মুসল্লীদেরকে উৎসাহিত করুন। সকল প্রকার বেহায়াপনা এবং অশ্লীল প্রদর্শনী বন্ধ রাখার ব্যবস্থা গ্রহণ করুন। খোদাদ্রোহী অপশক্তির বিরুদ্ধে তৌহিদী জনতার ঈমান শানিত করুন। আপনার মুসল্লিদের সম্পদের যাকাত প্রাপ্যদের মাঝে বিতরণ করার ব্যবস্থা নিন। ২০ রাকাত তারাবীহের বিরুদ্ধে যাবতীয় প্রোপাগান্ডা ও বিভ্রান্তিকর ষড়যন্ত্র থেকে মুসল্লিদের রক্ষা করুন। মাহে রমজানের শেষ দশকে ইতিকাফ করার জন্য মুসল্লীদেরকে উদ্বুদ্ধ করুন।

এছাড়া সংগঠনটির মহাসচিব মাওলানা এনামুল হক মূসা বলেন, আমাদের কুরআন শুদ্ধ করার কোর্স তাসহীলুল কুরআনের মেয়াদ: ২৫ দিন। দৈনিক ১ঘন্টা করে সারাদেশে এই কোর্স চলবে। কুরআনের মাস রমজান নিজেকে সত্যিকার মুমিন রূপে গড়ে তোলার অভূতপূর্ব ট্রেনিং স্বরূপ। তাই বেশি বেশি কুরআন তেলাওয়াত, যিকির, ইস্তিগফার পাঠ করে নিজেকে পাক্কা মুমিন হিসেবে গড়ে তুলুন। তিনি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম জনসাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

এ সময় আরো আলোচনা করেন, মাওলানা আশরাফ মাসরূর, মাওলানা আফসার মাহমুদ, মুফতী সুহাইল আহমাদ, মুফতী আব্দুর রহমান সিরাজী, মাওলানা উবাইদুল্লাহ, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা কাউসার আহমাদ, মাওলানা আব্দুর রহমান প্রমূখ।

এ জাতীয় আরো সংবাদ

বৈঠক আগামী বুধবার, কে হতে যাচ্ছেন হাটাজারী মাদরাসার মহাপরিচালক?

নূর নিউজ

সকল ইসলামী দলের সমন্বয়ে মজবুত প্ল্যাটফর্ম গঠনের কাজ করছে ইসলামী আন্দোলন

নূর নিউজ

রজব মাস থেকেই শুরু হোক রমজানের প্রস্তুতি

নূর নিউজ