কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কুয়েতের নতুন আমির শেখ মিশেল আল-আহমেদ আল-সাবাহকে ঢাকা সফরের আমন্ত্রণ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

কুয়েতের স্থানীয় সময় সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহের শোক অনুষ্ঠানে যোগ দেন ড. মোমেন। সেখানে কুয়েতের আমিরের সঙ্গে সাক্ষাৎ করে তাকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান মন্ত্রী।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শোক অনুষ্ঠানে কুয়েতের নতুন আমির শেখ মেশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহের সঙ্গে সাক্ষাৎ করেন ড. মোমেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিনের পক্ষে রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্যদের এবং কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণের জন্য গভীর সমবেদনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী নতুন দায়িত্ব গ্রহণের জন্য কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা জানান। মোমেন কুয়েতে বাংলাদেশি সম্প্রদায়ের কল্যাণে এবং বাংলাদেশ ও কুয়েতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে প্রয়াত আমিরের অবদানের কথা স্মরণ করেন।

মোমেন কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান। নতুন আমির সফরের বিষয়ে ইতিবাচক সাড়া দেন। কুয়েতের আমির শোক অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য পররাষ্ট্রমন্ত্রী ও তার প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

এ জাতীয় আরো সংবাদ

হঠাৎ আওয়ামী লীগের কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত

নূর নিউজ

ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান

নূর নিউজ

কমেছে মূল্যস্ফীতি, বেড়েছে মজুরি

নূর নিউজ