খাদ্যে ভেজালকারীদের জাতীয় শত্রু হিসেবে চিহ্নিত করার দাবি

খাদ্যে ভেজালকারীদের জাতীয় শত্রু হিসেবে চিহ্নিত করার দাবি জানিয়েছে সামাজিক সংগঠন-ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)। সোমবার (২৮ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘পবিত্র রমজান মাসে ভেজালমুক্ত খাদ্য চাই’ শিরোনামে আয়োজিত মানববন্ধনে এ দাবি করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, খাদ্যে ভেজাল জাতীয় সমস্যা হিসেবে দেখতে হবে। যারা খাদ্যে ভেজাল দেয়, তারা দেশ-জাতির শত্রু। নিরাপদ খাদ্য মানুষের মৌলিক অধিকার। যারা খাদ্যে ভেজাল করে তারা মানুষের মৌলিক অধিকার হরণ করছে।

মানববন্ধনে সংগঠনের সভাপতি রাহাত হুসাইন বলেন, ফুটপাত থেকে শুরু করে অভিজাত হোটেল, রেস্টুরেন্ট বা নামিদামি ব্র্যান্ডের পণ্যও এখন ভেজালমুক্ত নয়। ভেজাল খাদ্য খাওয়ার ফলে দেশে হেপাটাইটিস, কিডনি, লিভার ও ফুসফুস সংক্রমিত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। ভেজাল প্রতিরোধে প্রতিনিয়ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে। খাদ্যে ভেজালকারী ব্যক্তি-প্রতিষ্ঠানকে জাতীয় শুত্রু হিসেবে চিহ্নিত করতে হবে।

সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা অনুয়াযী, রমজান মাসে হাটে-ঘাটে-মাঠে ও বাজারে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখতে হবে। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে এই আইনের প্রয়োগ করতে হবে। ভেজাল রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি রাহাত হুসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি পাভেল হাসান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক ভিস্তী, ইসমাইল হোসেন টিটু, কোষাধ্যক্ষ সাইফ আহমেদ সানি, দফতর সম্পাদক মাহাবুব আলম, বন ও পরিবেশ সম্পাদক কাজী সাকিল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক খ.ম আল আমিনসহ অন্যরা।

এ জাতীয় আরো সংবাদ

বিএনপির সঙ্গে সংঘর্ষে আহত ৪১ পুলিশ

নূর নিউজ

মুখে বললেও বাস্তবে নির্বাচন কমিশনের ক্ষমতা নেই: ড. তোফায়েল আহমেদ

নূর নিউজ

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন বন্ধের আহ্বান মার্কিন কংগ্রেসম্যান বব গুডের

নূর নিউজ