খেলাফত মজলিস কাতার শাখার উদ্যোগে ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি

গত ২৩ নভেম্বর কাতারের রাজধানী দোহার ফিরোজ আবদুল আজিজ এলাকার ঘরোয়া রেস্টুরেন্ট অনুষ্ঠিত হয় এক ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা।

আর এই অনুষ্ঠানকে ঘিরে সবার মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। কাতারের মাটিতে এটা ছিল এক স্মরণীয় নজিরবিহীন অনুষ্ঠান। হল রুম ছিল কানায় কানায় ভরপুর। তিল ধারনের ঠাঁই ছিল না হলের ভেতর।অনুষ্ঠান আসরে সুরের মোহনায় ঝংকৃত হয়ে হল ভর্তি দর্শক হয়েছিল আবেগে উদ্বেলিত,পুরো হল ছিল কানায় কানায় ভরপুর। বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় তারকা শিল্পী শেখ এনাম, আবু উবায়দা, আহমেদ আবদুল্লাহ, মাহমুদ হুজাইফা সহ সকলের পারফরম্যান্স ছিল উপভোগ করার মত। পুরো সময়টি দর্শকদের কে মাতিয়ে রেখেছিলেন সুরের মূর্ছনায়। শিল্পীদের সুরের সংগীতের তালে মেতে উঠেছিল সকলেই ।সেই সাথে প্রবাসের দুঃখ-কষ্ট ভুলে গিয়ে সবাই যেন চলে গিয়েছিল কোন এক সংগীতের স্বর্গরাজ্যে। অনুষ্ঠানের আরেকটি আকর্ষণ ছিল শায়েখ নুর মোহাম্মদ বিন আবুল হুসাইন সাহেবের হৃদয়কাড়া তিলাওয়াত । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন: খেলাফত মজলিস কাতার শাখার সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আব্দুল হাছিব চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা তাজুদ্দিন আহমেদ ও মাওলানা আমিনুল ইসলাম। কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন,হাফেজ মাওলানা কেফায়েত উল্লাহ। এতে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী নুজুম গ্রুপ এডমিন ডিরেক্টর মাওলানা হাফিজুর রহমান নাহিদ। আরও বক্তব্য রাখেন বিশিষ্ট দায়ী হাফেজ মাওলানা ইউছুফ নূর, শায়েখ হাফেজ মাওলানা সাহাদাত হোছাইন, শায়েখ হাফেজ মাওঃ এমাদ উদ্দিন ,বিশিষ্ট ব্যাবসায়ী লোকমান হোসেনে এবং ব্যবসায়ী সহিদুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন নুজুম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাহমুদুল হাসান চৌধুরী, শায়েখ হাফেজ মাওলানা আব্দুল মাজেদ ,বাংলাদেশ থেকে আগত অথিতি বিশিষ্ট ব্যবসায়ী শাই-টি এর চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, নুহ বিন হুসাইন এবং মাহমুদ হাসান । এতে আরও উপস্থিত ছিলেন আওকাফের ইমাম সাহেব ও রাজনৈতিক নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি বাস্তবায়ন করেন খেলাফত মজলিশের দায়িত্বশীল বৃন্দ।

পরিশেষে, হাফেজ মাওলানা কারী ইউসুফ দোয়া পরিচালনা করার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

এ জাতীয় আরো সংবাদ

কাতারে স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার মাহফিল করেছে আওয়ামী লীগ

নূর নিউজ

কাতারে শুরু হলো কর্নার বুস্টার ডোজ!

নূর নিউজ

কাতারে ‘ফেমাস ট্রাভেল এন্ড ট্যুরস’-এর যাত্রা শুরু

আনসারুল হক