‘গণতন্ত্র মঞ্চ সরকারকে কঠিন চ্যালেঞ্জে ফেলবে’

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘গণতন্ত্র মঞ্চ বর্তমান ক্ষমতাসীন সরকারকে কঠিন চ্যালেঞ্জের মুখে নিক্ষেপ করবে। গণতন্ত্রহীনতা, অপশাসন, দুর্নীতি এবং বৈধতার সংকটে সরকার আজ বিপর্যস্ত হয়ে খাদের কিনারে টলটলায়মান।’

‘রাতের আঁধারের ভোটকে কেন্দ্র করে সরকার নিজেই নিজের রাজনৈতিক ক্ষমতাকে ধ্বংস করে দিয়েছে। ফলে রাজনৈতিকভাবে সরকার রাষ্ট্রপরিচালনায় এবং কর্তব্য পালনে অক্ষম হয়ে পড়েছে। এই অক্ষমতাকে ঢাকতেই সরকার রাজনীতিকে সংঘাতের পথে ঠেলে দিচ্ছে।’

আবদুর রব বলেন, গণতন্ত্র মঞ্চ জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দুঃশাসনের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে অভিযাত্রা শুরু করেছে এবং গণজাগরণ ও গণঅভ্যুত্থানের সম্ভাবনাকেই অনিবার্য করে তুলবে।

বুধবার জেএসডির স্থায়ী কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে অনুষ্ঠিত সভায় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক জেলা ও দায়রা জজ সা কা ম আনিছুর রহমান খান, তানিয়া রব এবং শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য দেন।

জেএসডি স্থায়ী কমিটির সভা ক্রমবর্ধমান সামাজিক এবং রাজনৈতিক সংকটের পরিপ্রেক্ষিতে একইসঙ্গে ‘সরকার’ এবং ‘শাসন ব্যবস্থা’ পরিবর্তনের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশের সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, ফ্যাসিবাদ এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে সুনির্দিষ্ট রাজনৈতিক কর্মসূচির ভিত্তিতে ঐক্যবদ্ধ আন্দোলনই হচ্ছে একমাত্র বিকল্প।

এ জাতীয় আরো সংবাদ

দেশকে বর্বর আর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ

নূর নিউজ

অবিলম্বে মাওলানা এহসানুল হককে মুক্তি দিন

আনসারুল হক

আমরা সংবিধান মেনেই নির্বাচন করব: আইনমন্ত্রী

নূর নিউজ