গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই: মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, স্বাধীনতার সুদীর্ঘ ৫২ বছরেও দেশের মানুষ মৌলিক অধিকার, ভোটাধিকার থেকে বঞ্চিত। মানুষের বাক-স্বাধীনতা নেই।

ন্যায় ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত মানুষ। অথচ শান্তির আশায় মানুষ বার বার বিভিন্ন দলকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছে। কিন্তু শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠা হয়নি। তিনি বলেন, এ জন্য শুধু নেতা নয়, নীতিরও পরিবর্তন ঘটাতে হবে। ইসলামী আন্দোলন মানুুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তন চায়।

তিনি বলেন, দেশ কঠিন সঙ্কট অতিক্রম করছে। এই সঙ্কট নিরসনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই।

 

গতকাল সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের বাঙ্গরা বাজার থানা শাখা আয়োজিত থানা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রামচন্দ্রপুর অধ্যাপক আব্দুল মজিদ কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। থানা সভাপতি মুফতী মোঃ দেলোয়ার আমীনের সভাপতিত্বে এবং ছাত্রনেতা সাফায়েত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা উত্তর সভাপতি মাওলানা মোহাম্মদ তৈয়্যব, সেক্রেটারী মাওলানা নূর হুসাইন, যুবনেতা মাওলানা রাশেদুল ইসলাম।

এছাড়াবক্তব্য রাখেন মুহাম্মদ আব্দুল হক, শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম, মাওলানা শেয়াইব আহমদ, হাফেজ এমদাদুল হক প্রমুখ। পরে মুফতী দোলোয়ার আমীনকে সভাপতি, ডা. শাকিল আহমদকে সহ-সভাপতি এবং মুহাম্মদ জামাল উদ্দিনকে সেক্রেটারী করে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঙ্গরাবাজার থানা কমিটি ঘোষণা করা হয়। হাফেজ মোঃ এমদাদুল হককে সভাপতি, মু. মামুনকে সহ-সভাপতি এবং মু. রুহুল আমীনতে সাধারণ সম্পাদক করে ইসলামী যুব আন্দোলন বাঙ্গরা বাজার থানা কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি।

কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, মানুষের নাগরিক ও ভোটাধিকার প্রশ্নবিদ্ধ। অধিকার বঞ্চিত মানুষ অধিকার ফিরে পেতে দিক্বিদিক ছুটোছুটি করছে। নিত্যপণ্যের কষাঘাতে মানুষের জীবন জর্জরিত। সঙ্কটের পর পর সঙ্কট সৃষ্টি হচ্ছে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এমতাবস্থায় দেশে স্থায়ী শান্তি ও মানবতার মুক্তির জন্য ইসলামই একমাত্র বিকল্প আদর্শ। তিনি সকলকে ইসলামে ফিরে আসার আহ্বান জানান।

এ জাতীয় আরো সংবাদ

যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা করে রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব চায় না বাংলাদেশ

নূর নিউজ

দ্রব্যমূল্য নিয়ে আমরা চিন্তিত : ওবায়দুল কাদের

নূর নিউজ

অপেক্ষার প্রহর গুনছেন খালেদা জিয়া

আনসারুল হক