চট্টগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশ সাইনমা পরিষদের সভাপতি আল্লামা রাব্বানীর শোক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আইম্মাহ পরিষদের সভাপতি আল্লামা মুহিউদ্দীন রাব্বানী।

রোববার (৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় আল্লামা রাব্বানী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তাছাড়া তিনি আহতদের দ্রুত প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানের জন্য সরকারের নিকট আহ্বান জানান।

তিনি বলেন, আমরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি, সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৫ জন অগ্নিনির্বাপক কর্মী সহ প্রায় ৩২ জন নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় দুই শতাধিক মানুষ। সাম্প্রতিক ইতিহাসে কোনো দুর্ঘটনায় এতজন অগ্নিনির্বাপক কর্মী একসঙ্গে মারা যাননি।

তিনি আরো বলেন, কয়েক দশকে দেশে বেশ কয়েকটি ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষের প্রাণহানির পাশাপাশি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সংশ্লিষ্টদের দায়িত্বহীনতায় একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও বেশির ভাগ ক্ষেত্রেই মামলা হয়নি।

আবার দু’একটি ক্ষেত্রে মামলা হলেও সাজার কোনো নজির নেই। অতএব, সরকারের নিকট জোর দাবী থাকবে, সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনার যেনো সুষ্ঠু তদন্ত সাপেক্ষ দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হয়।

যাতে আগামীতে কারোর দায়িত্বে অবহেলার কারণে এরকম অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা যেনো আর না ঘটে। আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুন, আমীন।

এ জাতীয় আরো সংবাদ

সংলাপকে ‘ফাঁদ’ মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নূর নিউজ

তৃণমূল থেকে উন্নয়নই সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

নূর নিউজ

‘বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে’

নূর নিউজ