চলছে কাদিয়ানীদের সম্মেলনের প্রস্তুতি, বন্ধের দাবি তাহাফফুজে খতমে নবুয়তের

আজ (১৮ জানুয়ারী’২৩) বৃহস্পতিবার, সকাল ১১ টায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির এক বৈঠক সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় খিলগাঁওস্থ জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূমে অনুষ্ঠিত হয়। সংগঠনের সহসভাপতি মাওলানা জহুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, আগামী ২৩-২৪-২৫ ফেব্রুয়ারী পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায় সালানা জলসা করার প্রস্তুতি নিচ্ছে। তাদের সালানা জলসার সংবাদে সারাদেশের আলেম উলামা ও ইসলাম প্রিয় তৌহিদী জনতার মাঝে ক্ষোভ ও উত্তজনা বিরাজ করছে। কিছু দিন পরপর থেমে থেমে কাদিয়ানি সম্প্রদায় এ রকম আয়োজনের প্রস্তুতি নেয়। ওলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসলমানদের জোরালো প্রতিবাদ এবং প্রশাসনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তারা পিছু হটে। এবারও নতুন করে তারা সালানা জলসার আয়োজনের অপতৎপরতা শুরু করেছে। ইতিপূর্বে তাদের সালানা জলসাকে কেন্দ্র করে বেশ কিছু সহিংসতা ও হতাহতের ঘটনা ঘটে। যার ফলে দেশের সম্পদ ও সাধারণ মানুষের জান-মালের ব্যাপক ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, দেশের সাধারণ মানুষের দাবি হলো পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ করতে হবে। কুরআন ও হাদিসের দৃষ্টিতে কাদিয়ানিরা অমুসলিম। ৯০ ভাগ মুসলমানের দেশে মুসলিম পরিচয়ে এবং মুসলমানদের পরিভাষা ব্যবহার করে কোনো জলসা করার অধিকার কাদিয়ানিরা রাখে না। দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে এবং মুসলমানদের ঈমান আক্বিদা হেফাজত করার জন্য অনতিবিলম্বে তাদের সালানা জলসা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এ সময় আগামী ২৪ জানুয়ারী, বা’দ জোহর, বাইতুল মোকাররম উত্তর গেইটে পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায় কর্তৃক অনুষ্ঠিতব্য সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা শিব্বির আহমাদ কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুল্লাহ, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা ইউনুস ঢালী, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, সহকারী প্রচার সম্পাদক মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা আফসার মাহমুদ, দপ্তর সম্পাদক মাওলানা আল আমীন ফয়জী, সহকারী দপ্তর সম্পাদক সুলতান আহমাদ জাফরী, মাওলানা আব্দুর রশীদ, মাওলানা নাজির আহমাদ খাঁন, মাওলানা রিয়াদ মাহমুদ, মাওলানা সাইদুল ইসলাম, মাওলানা হুমায়ুন কবীর প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

আজ রাজধানীর কোন রাস্তায় কোন দলের কর্মসূচি?

নূর নিউজ

জাতীয় বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন প্রধানমন্ত্রীর

নূর নিউজ

ওলামাদের সঙ্গে বিএনপির ইফতার

নূর নিউজ