‘চা শ্রমিক’দের দাবি যৌক্তিক, মেনে নিন

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই চা শ্রমিকদের ন্যায্য দাবি অবিলম্বে মেনে নেয়ার জন্যে কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আন্দোলনরত চা শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

পীর সাহেব বলেন, যুগ যুগ ধরে চা শ্রমিকরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। তারা চরম অবজ্ঞা ও অবহেলার শিকার। অনেকদিন আগে চা শ্রমিকরা তাদের মজুরি বাড়ানোর দাবি করে আন্দোলন করলেও কর্তৃপক্ষ তা আমলে নেয়নি। এভাবেই বিবেকহীন শোষণে ধংস হচ্ছে চা শ্রমিকদের স্বপ্ন।
তিনি বলেন, বর্তমান বাস্তবতায় এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির এ সময়ে শ্রমিকের দিনে মাত্র ১২০ টাকা মজুরি শুধু অমানবিক নয়, এটি শোষণের নিকৃষ্ট উদাহরণ। তিনি বলেন, দৈনিক কমপক্ষে ৩০০ টাকা মজুরির দাবিতে আন্দোলন করছে শ্রমিকরা। আসলে, দ্রব্যমূল্য উর্ধ্বগতির সময়ে দৈনিক ৩০০ টাকা মজুরিও যথেষ্ট নয়। চা শ্রমিকদের দৈনিক ৩০০ টাকার দাবি বেশি নয়। অবিলম্বে চা শ্রমিকদের সকল অধিকার নিশ্চিত করতে হবে এবং সেইসাথে তাদের ন্যায্য দাবি মেনে নিয়ে চা শ্রমিকদের কাজে ফিরিয়ে নিতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ

দ্রব্যমূল্যের উধ্বর্গতিতে মানুষের ধৈয্যের সীমা ছাড়িয়ে যাচ্ছে

নূর নিউজ

আওয়ামী লীগ নিজেরাই ‘জঙ্গি’: আমির খসরু

নূর নিউজ

ভয় পায় বলে বিএনপি নির্বাচনে আসে না

নূর নিউজ