চীনে ওয়াইজডেমো ক্যাম্পেইনে শীর্ষ দশে বাংলাদেশি চিকিৎসক

গ্লোবাল ইয়াং লিডারস ডায়ালগ (জিওয়াইএলডি) ওয়াইজডেমো ক্যাম্পেইনের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি স্কলার। শুক্রবার সন্ধ্যায় অনলাইনে অনুষ্ঠিত ওয়াইজডেমো ক্যাম্পেইনে শীর্ষ দশে স্থান পাওয়া প্রবাসী বাংলাদেশি হলেন চীনের বেইজিংয়ে ফুওয়াই হাসপাতালের কার্ডিওলজিস্ট এবং এশিয়ান সোসাইটি অফ কার্ডিওলজির ভাইস প্রেসিডেন্ট চিকিৎসক মিসবাহুল ফেরদৌস।

‘গ্লোবাল কমিউনিটি অব ডেভেলপমেন্ট’ প্রতিপাদ্য নিয়ে ওয়াইজডেমো ক্যাম্পেইনটি যৌথভাবে সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশন (সিসিজি) এবং অ্যাকাডেমি অব কনটেম্পরারি চায়না অ্যান্ড ওয়ার্ল্ড স্টাডিজ আয়োজন করে।

জিওয়াইএলডি মূলত যোগাযোগ, শিক্ষা ও তরুণ পেশাদার নিয়ে কাজ করা একটি প্রতিষ্ঠান; যারা মূলত বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চলের নানা বিষয়ের তরুণ গবেষক ও নেতাদের নিয়ে আলোচনা এবং ডায়লগ আয়োজন করে থাকে।

চিকিৎসক মিসবাহুল ফেরদৌস ‘কোভিড-১৯ ফাইট অ্যান্ড পাবলিক হেলথ’ বিষয়ের ওপর প্রস্তাবনা উপস্থাপন করেন।

অ্যাকাডেমি অব কনটেম্পরারি চায়না অ্যান্ড ওয়ার্ল্ড স্টাডিজের প্রেসিডেন্ট ইউ ইউনছুয়ান, সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশন (সিসিজি) এর প্রেসিডেন্ট এবং প্রতিষ্ঠাতা হেনরি ওয়াং, সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশনের (সিসিজি) সেক্রেটারি-জেনারেল এবং জিওয়াইএলডির প্রতিষ্ঠাতা মাবেল মিয়াও, চায়না ইন্টারন্যাশনাল কমিউনিকেশন গ্রুপের ভাইস-প্রেসিডেন্ট ইউ থাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

‘ওয়াইজডেমো ক্যাম্পেইন-২০২২’-এ ৪৪টি দেশের তরুণ-তরুণীরা ১০০টিরও বেশি প্রপোজাল জমা দেয়।

দারিদ্র্য হ্রাস এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন, কোভিড-১৯ লড়াই এবং জনস্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন এবং সবুজ উন্নয়ন, উদ্ভাবন অভিযান এবং ডিজিটাল অর্থনীতি, উন্মুক্ত সহযোগিতা এবং আন্তঃসংযোগ- এই পাঁচটি বিষয়ে দশটি প্রপোজাল সেরা নির্বাচিত হয় এবং তাদের পুরস্কৃত করা।

এ জাতীয় আরো সংবাদ

মিশর ইউনিভার্সিটি থেকে মাওলানা শোয়াইব আহমদের ডক্টরেট ডিগ্রি লাভ

আনসারুল হক

দুবাই জনতা ব্যাংকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

নূর নিউজ

শাহজালাল বিমানবন্দরে চরম হয়রানি ও ভোগান্তির শিকার হচ্ছেন প্রবাসীরা

নূর নিউজ