জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব পার্শ্ব বন্ধ করে পার্ক নির্মাণের অপরিণামদর্শি সিদ্ধান্ত রুখে দিতে হবে

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব পার্শ্ব বন্ধ করে
পার্ক নির্মাণের অপরিণামদর্শি সিদ্ধান্ত রুখে দিতে হবে
-ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব পার্শ্বে মুসল্লিদের যাতায়াতের রাস্তা বন্ধ করে ক্রীড়া পরিষদ পার্ক ও ড্রেন নির্মাণ করার সংবাদে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, জাতীয় মসজিদ বায়তুল মোকারমের মুসল্লিদের চলাচলের রাস্তা বন্ধ করে ভিন্ন কিছু করার ষড়যন্ত্র জনগণ কিছুতেই মেনে নিবে না। মসজিদের রাস্তা দখল করার পরিণতি শুভ হবে না। মুসল্লিদের রাস্তা বন্ধ করে পার্ক নির্মাণ করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠতে চাইলে তা ঈমানদার জনতা রুখে দাড়াতে বাধ্য হবে। জাতীয় মসজিদের রাস্তা দখলের ধৃষ্টতা সহ্য করা হবে না। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ধর্মীয় অনুভূতির প্রতি লক্ষ্য করে অনতিবিলম্বে জাতীয় মসজিদের পূর্ব দিকের রাস্তার ওপর পার্ক নির্মাণ বন্ধ করে মুসল্লিদের যাতায়াতের জন্য উন্মুক্ত রাখতে হবে।

তারা বলেন, বায়তুল মোকাররম শুধু বাংলাদেশের জাতীয় মসজিদ নয়, এটা মুসলিম উম্মাহর এক অনন্য ঐতিহ্য ও ঐক্যের  প্রতীক। মসজিদের রাস্তা দখল করে ড্রেন বা পার্ক নির্মাণের সিদ্ধান্ত ক্রীড়া পরিষদের চরম ধৃষ্টতা ছাড়া কিছু নয়। মসজিদের পূর্ব পাশের রাস্তাটি মুসল্লিসহ সর্ব সাধারণের জন্য খুলে দিতে হবে। অন্যথায় তৌহিদী জনতা দেশব্যাপী কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। ইসলামিক ফাউন্ডেশন ক্রীড়া পরিষদের সাথে এ ব্যাপারে আলোচনা করে রাস্তাটি অবমুক্ত রাখার ব্যবস্থা করতে হবে।
নেতৃদ্বয় আরো বলেন, জাতীয় মসজিদকে আরও উন্নত ও আধুনিক করতে উদ্যোগ না গ্রহণ করে উল্টো মসজিদে প্রবেশের রাস্তা বন্ধ করে পার্ক তৈরির চেষ্টায় জাতীয় ক্রীড়া পরিষদ ও ধর্ম মন্ত্রণালয়ের রশি নিয়ে টানাটানির খবরে জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সরকারকে এখনই জাতীয় মসজিদের সম্মান তথা কোটি কোটি মুসলিম জনতার ধর্মীয় অনুভূতি প্রকাশের কেন্দ্রবিন্দুর ভালোবাসা রক্ষায় হটকারী সিদ্ধান্ত থেকে ফিরে আসতে হবে। অন্যথায় সাধারণ জনগণের ক্ষোভের কারণে অনভিপ্রেত পরিস্থিতির দায় সরকার এড়াতে পারবে না।

এ জাতীয় আরো সংবাদ

কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

নূর নিউজ

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে পাশবিক নির্যাতন, আটক ১

আনসারুল হক

প্রতি ভরিতে সোনার দাম কমেছে ১,৯৮৩ টাকা

নূর নিউজ