জামায়াত ইস্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

জামায়াতে ইসলামীর সমাবেশকে উদ্দেশ্যে করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গণতান্ত্রিক দেশে সবারই সভা-সমাবেশ করার অধিকার রয়েছে। তবে জামায়াতে ইসলামীকে সভা সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তারপরেও তারা সমাবেশ করেছে।

রোববার (২৯ অক্টোবর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সুস্পষ্ট করে বলতে চাই, জামায়াতকে আমরা কোনো ধরনের অনুমতি দেয়নি। তারপরেও তারা সেখানে অবস্থান নিয়েছে। পুলিশ সেখানে ধৈর্য সহকারে মোকাবেলা করেছে।

প্রসঙ্গত, শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ করে। এদিকে বায়তুল মোকারমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ সমাবেশ করে। এছাড়া জামায়াতে ইসলামী সমাবেশ করে আরামবাগে। অপরদিকে সরকার বিরোধী কিছু দলও এদিন সমাবেশ করে।

বিএনপি মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষ জড়ায়। এই সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। সংঘর্ষে আহত হয়েছেন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন সাংবাদিক।

এ জাতীয় আরো সংবাদ

ব্যস্ততা ফিরেছে কমলাপুর রেলওয়ে স্টেশনে

নূর নিউজ

চূড়ান্ত ১০ জনের নাম প্রকাশ করবে না সার্চ কমিটি

নূর নিউজ

মাঙ্কিপক্স : সব বন্দরে স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কতা

নূর নিউজ