‘জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবনে বিপর্যয় সৃষ্টি হবে’

দেশের বাজারে পেট্রল ও ডিজেলসহ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসলামী ঐক্যজোট। আজ এক বিবৃতিতে দলটির চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব এই উদ্বেগ প্রকাশ করেন।
বিবৃতিতে তারা বলেন, গতকাল শুক্রবার রাতে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে সরকার জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বৃদ্ধি করায় বিপাকে পড়েছে সকল পেশার মানুষ। মাস খানেক ধরে বিদ্যুতের সীমাহীন লোডশেডিং তার সাথে নতুন যোগ হলো জ্বালানি তেলের দাম। এর প্রভাব পড়েছে সকল পেশার মানুষের উপর। সকল প্রকার পণ্যের দাম বেড়েছে। পরিবহনের যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুণ অর্থ।
বিবৃতিতে তারা বলেন, হঠাৎ করে ৫১ শতাংশেরও বেশি পর্যন্ত জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা মনে করি, জ্বালানি তেলের এমন মূল্যবৃদ্ধিতে জনজীবনে বিপর্যয় সৃষ্টি হবে। অবিলম্বে জনদূর্ভোগের কথা চিন্তা করে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য সরকারের প্রতি অনুরোধ করছি।
তারা আরও বলেন, বিশ্ববাজারে গত মার্চে ব্যারেল প্রতি যে তেলের দর উঠেছিল ১২৪ ডলারে গত বৃহস্পতিবার তেলের দাম ব্যারেল প্রতি ৮৯ ডলারের নিচে নেমে যায়। আন্তর্জাতিক বেঞ্চমার্ক ব্রেন্ট ক্রুড প্রতি ব্যারেল বিক্রি হয় ৯৪ ডলারে। সারাবিশ্বে যখন জ্বালানি দেলের দাম কমতে শুরু করেছে, তখন দেশের বাজারে তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি সকল মহলকে হতাশ করেছে। আশা করি, সময় থাকতে সরকার এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।

এ জাতীয় আরো সংবাদ

আওয়ামী লীগ নিজেরাই ‘জঙ্গি’: আমির খসরু

নূর নিউজ

আরও ৬১ নেতাকে বহিষ্কার করল বিএনপি

নূর নিউজ

জগত সংসারকে কাঁদিয়ে চলে গেলেন আল্লামা বাবুনগরী

নূর নিউজ