জ্বালানী তেলের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অতীতে দেশবাসী আর দেখেনি

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির মধ্যে হঠাৎ করে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা না করে সরকার ডিজেল ও কেরোসিন তেলের দাম একসাথে লিটারে ১৫ টাকা বৃদ্ধি করে জনগণের ওপর নির্দয় আঘাত করেছে। এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে ফেলবে। সবকিছু লাগামহীন হয়ে যাবে।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ আরো বলেন, এক সাথে জ্বালানী তেলের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অতীতে দেশবাসী আর দেখেনজ্বালানী তেলের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অতীতে দেশবাসী আর দেখেনই। সরকার জনগণের জীবনযাত্রাকে দিনদিন জটিলতর করে তুলছে। জ্বালানী তেলের দাম বৃদ্ধির ফলে পরিবহন, কৃষি ও বিদ্যুতের দাম বাড়বে এবং ভোগ্যপণ্যের চলমান অস্বাভাবিক মূল্য সীমা ছাড়াবে। ফলে সাধারণ ও খেটে খাওয়া মানুষের কোনরকম বেঁচে থাকাও দায় হয়ে যাবে।

তিনি বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে অর্থনৈতিকভাবে মানুষ এমনিতেই বিপর্যস্ত। বহু মানুষ কাজ হারিয়েছেন, অনেকের ব্যবসাও বন্ধ হয়েছে। এর বিরূপ প্রভাব কাটিয়ে ওঠার চেষ্টার মধ্যেই জ্বালানি তেলের এই দামের প্রভাব সাধারণ মানুষের ওপর নতুন বিপর্যয় নেমে আসবে।

তিনি অবিলম্বে ডিজেল ওকেরোসিনের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান।

এ জাতীয় আরো সংবাদ

নির্বাচন নিয়ে আমাদের কোনো চিন্তা নেই : প্রধানমন্ত্রী

নূর নিউজ

ড.ইউনূসের পাশে দাঁড়াতে বিশ্বনেতাদের প্রতি হিলারি ক্লিনটনের আহ্বান

নূর নিউজ

আওয়ামী লীগ এবার ওয়াকওভার পাবে না: ফখরুল

নূর নিউজ