টিএসসিতে মুসলিম ছাত্রীদের নামাযে বাধা প্রদান ধর্মীয় স্বাধীনতার উপর হস্তক্ষেপ: ইসলামী ঐক্যজোট

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, সংখ্যাগরিষ্ট মুসলমান অধ্যুষিত রাষ্ট্র বাংলাদেশ। দুঃখজনক হলেও সত্য যে, এই দেশে পবিত্র রমজান মাসেও মুসলমানদের ধর্ম পালনে বাধা সৃষ্টি করা হচ্ছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রীদের নামাজের স্থানে তালা লাগিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।
তিনি বলেন, মিডিয়ায় দেখলাম পার্শ্ববর্তী দেশ ভারতের কয়েকটি রাজ্যে রমজান মাসে স্থানীয় হিন্দুরা মুসলমানদের নামায ও ইফতারের ব্যবস্থা করছে। কয়েকটি পশ্চিমা দেশে বিশ্ববিদ্যালয় প্রশাসন মুসলিম ছাত্র-ছাত্রীদের পাঁচ ওয়াক্ত নামায ও তারাবীহ পড়ার ব্যবস্থা করেছে। আমরা মনে করি, বাংলাদেশে টিএসসির এ ন্যাক্কারজনক ঘটনা মুসলমান ছাত্রীদের ধর্মীয় অধিকার ও স্বাধীনতার উপর সরাসরি হস্তক্ষেপ। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানে মুসলমান ছাত্রীদের নামাযের উপর এমন অন্যায্য হস্তক্ষেপ বন্ধ করতে হবে।
আজ (১৫ এপ্রিল) শুক্রবার বাদ আসর লালবাগস্থ কার্যালয় মিলনায়তনে ইসলামী ঐক্যজোট আয়োজিত মুফতী ফজলুল হক আমিনী রহ. স্মরণে আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে মাওলানা আবুল হাসানাত আমিনী এসব কথা বলেন।
ইফতার মাহফিলে উপস্থিত মেহমানদের একাংশ। ছবি: নূর নিউজ
তিনি আরও বলেন, সকল অন্যায়-অনাচারের বিরুদ্ধে প্রতিবাদ করা মুফতী আমিনী রহ.-এর রাজনৈতিক দীক্ষা। যতদিন পর্যন্ত অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ করতে না পারবো, মুফতী আমিনী রহ.-এর রুহানিয়্যাত আমাদের মধ্যে আসবে না। আমি দেশের আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের ইসলামী বিরোধী কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।
ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, পবিত্র রমজান মাস এলে মুফতী আমিনী রহ. আল্লাহর সাথে সম্পর্ক আরো গভীর করার জন্য ব্যাকুল হয়ে যেতেন। প্রতিদিন আসরের পর তিনি দরজা বন্ধ করে মহান রবের দরবারে শিশুদের মত কান্নাকাটি করতেন। মুফতী আমিনী রহ.-এর পদাঙ্ক অনুসরণ করে আমাদেরকেও রমজানে আল্লাহভীতি অর্জন করতে হবে। মনে রাখতে হবে, আল্লাহভীতি অর্জনের মাধ্যমে মানব জীবনে বিপ্লব আসে। আর ব্যক্তির জীবনের বিপ্লবের মাধ্যমে সমাজ এবং রাষ্ট্রেও বিপ্লব আসবে ইনশাল্লাহ।
ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লালবাগ মাদরাসার সদরে শুরা মাওলানা হাবিবুর রহমান (হাজী সাহেব হুজুর), ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মুফতী আব্দুল কাইয়্যুম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা জিয়াউল হক মজুমদার, মাওলানা ফারুক আহমদ, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা বেলায়েত হোসাইন আল-ফিরোজী, মুফতী তাসলিম আহমদ, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা নুরুজ্জামান, মাওলানা আবুল হাশিম শাহীসহ আরো অনেকে

এ জাতীয় আরো সংবাদ

নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে হলে আগে লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক করতে হবে

নূর নিউজ

রাসূলুল্লাহ’র পূর্ণাঙ্গ জীবনের আলোকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে

নূর নিউজ

কঠোর আন্দোলনের দিকে যাচ্ছে বিএনপি

নূর নিউজ